Advertisement
২৫ জুলাই ২০২৪
Riyan Parag

৪৫ বলে ৮৪ রান, শেষ ওভারে ২৫, কী ভাবে ঝোড়ো ব্যাটিং? ব্যাখ্যা রাজস্থানের পরাগের

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪৫ বলে ৮৪ রানের ইনিংস খেলেছেন রিয়ান পরাগ। শেষ ওভারে করেছেন ২৫ রান। কী ভাবে এই ঝোড়ো ইনিংস খেললেন তার ব্যাখ্যা দিয়েছেন পরাগ।

cricket

বিধ্বংসী মেজাজে রিয়ান পরাগ। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২২:০২
Share: Save:

এ বারের আইপিএলে বদলে গিয়েছেন রিয়ান পরাগ। গত কয়েক বছর তিনি রাজস্থান রয়্যালসের হয়ে নিয়মিত খেললেও ধারাবাহিকতা দেখাতে পারতেন না। এ বার দু’টি ম্যাচেই রান করেছেন। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৪৫ বলে ৮৪ রানের ইনিংস খেলেছেন পরাগ। শেষ ওভারে করেছেন ২৫ রান। কী ভাবে এই ঝোড়ো ইনিংস খেললেন তার ব্যাখ্যা দিয়েছেন পরাগ।

ইনিংসের শেষ ওভারে বল করছিলেন আনরিখ নোখিয়ে। তাঁর মতো পেসারের বলে তিনটি চার ও দু’টি ছক্কা মারেন পরাগ। ম্যাচ শেষে ধারাভাষ্যকারেরা তাঁর পরিকল্পনার কথা জিজ্ঞাসা করলে পরাগ বলেন, “আমি কোনও বোলারের নাম দেখে খেলিনি। বল দেখে খেলেছি। অনেক দিনের পরিশ্রমের ফল পাচ্ছি। এখন মাঠের দু’দিকে খেলার জন্যই তৈরি থাকি। নিজের শক্তির উপর বিশ্বাস রাখি। সেটাই এখন কাজে দিচ্ছে।”

রাজস্থানের টপ অর্ডারের তিন ব্যাটার রান পাননি। সেই সময় পরাগ ধীরে খেলছিলেন। ২৬ বলে ২৬ রান করেছিলেন তিনি। পরের ১৯ বলে করেন ৫৮ রান। পরাগ জানিয়েছেন, তিনি শেষ পর্যন্ত খেলতে চেয়েছিলেন। রাজস্থানের ব্যাটার বলেন, “আমাকে সঞ্জু ভাই বলেছিল শেষ পর্যন্ত খেলতে। তখন তিন উইকেট পড়ে গিয়েছিল। তাই তাড়াহুড়ো করিনি। কারণ, এই উইকেটে ব্যাট করতে নেমে শুরু থেকে বড় শট খেলা মুশকিল ছিল। আমি জানতাম শেষ পর্যন্ত খেললে বড় রান করতে পারব। সেটা করারই চেষ্টা করেছি।”

ধারাবাহিকতা দেখাতে না পারলেও রাজস্থান তাঁর উপর ভরসা রেখেছে। এত দিনে তার প্রতিদান দিচ্ছেন তিনি। পরিশ্রমের ফসল দেখে আবেগপ্রবণ পরাগ। তিনি বলেন, “এত দিন যা পরিশ্রম করেছি এখন তার ফল খাচ্ছি। পরিশ্রম যে কাজে দিয়েছে তা দেখে একটু আবেগপ্রবণও হয়ে পড়ছি। আশা করছি পুরো মরসুম জুড়েই ভাল খেলতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Riyan Parag IPL 2024 Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE