Advertisement
০৪ মে ২০২৪
IPL 2024

কলকাতার কাছে হারের পর শাস্তি পেলেন বেঙ্গালুরুর অধিনায়ক, নিয়ম ভাঙায় সাজা আর এক নেতার

ইডেনে কেকেআরের কাছে হেরেছে আরসিবি। দলের হারের পরে শাস্তি পেতে হয়েছে বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডুপ্লেসিকে। শাস্তির মুখে পড়তে হয়েছে পঞ্জাব কিংসের অধিনায়ক স্যাম কারেনকেও।

cricket

ফাফ ডুপ্লেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৬:৪৮
Share: Save:

হারের ধাক্কার পরে জরিমানার শাস্তি পেতে হয়েছে দুই অধিনায়ককে। ইডেনে কেকেআরের কাছে হেরেছে আরসিবি। দলের হারের পরে শাস্তি পেয়েছেন বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডুপ্লেসিকে। শাস্তির মুখে পড়তে হয়েছে পঞ্জাব কিংসের অধিনায়ক স্যাম কারেনকেও।

কেকেআরের বিরুদ্ধে প্রথম ইনিংসে বল করার সময় দেরি করেছেন আরসিবির বোলারেরা। সেই কারণে, শেষ ওভারে শাস্তি হিসাবে ৩০ গজ বৃত্তের বাইরে পাঁচ জনের বদলে চার জন ফিল্ডার রাখতে পারে তারা। ম্যাচ শেষে মন্থর বোলিংয়ের জন্য ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে বেঙ্গালুরুর অধিনায়ক ডুপ্লেসিকে। দ্বিতীয় বার এই দোষ করলে ২৪ লক্ষ টাকা জরিমানা হবে তাঁর। তৃতীয় বার একই ভুল করলে পরের ম্যাচে নির্বাসিত করা হবে তাঁকে।

আইপিএলের নিয়ম ভেঙেছেন কারেনও। গুজরাত টাইটান্সের বনাম পঞ্জাব কিংসের ম্যাচ শেষ হওয়ার পরে কারেনকে ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইপিএল একটি বিবৃতিতে জানিয়েছে, কারেন আইপিএলের লেভেল ১ অপরাধ করেছেন। ২.৮ নম্বর ধারা ভেঙেছেন তিনি। ম্যাচ রেফারির রিপোর্টের পরে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন কারেন। তাই তাঁকে ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। পরবর্তী কালে এই দোষ করলে আরও বড় শাস্তি পেতে হবে তাঁকে। কারেন অবশ্য কী নিয়ম ভেঙেছেন তা জানানো হয়নি।

রবিবার যে দুই দল হেরেছে তারা আইপিএলের পয়েন্ট তালিকার সব থেকে শেষে রয়েছে। ৮ ম্যাচের মধ্যে ২টি জিতে পঞ্জাবের পয়েন্ট ৪। নবম স্থানে রয়েছে তারা। ৮ ম্যাচের মধ্যে ১টি জিতেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ২ পয়েন্ট নিয়ে সবার শেষে রয়েছে বিরাট কোহলিদের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE