Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

ইডেনে নতুন বিতর্ক! কোহলিদের ইনিংসে ছক্কাকে কি ৪ দিলেন আম্পায়ার, প্রতারণার শিকার বেঙ্গালুরু?

আইপিএলে কলকাতা বনাম বেঙ্গালুরু ম্যাচে বিতর্ক থামছেই না। এ বার একটি চারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

cricket

আউট হওয়ার পরে হতাশ হয়ে ফিরছেন বিরাট কোহলি। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৫:২২
Share: Save:

ম্যাচ শেষ হলেও বিতর্ক শেষ হচ্ছে না। ইডেনে কেকেআর বনাম আরসিবি ম্যাচে আম্পায়ারের আরও একটি সিদ্ধান্ত নিয়ে বিতর্ক শুরু হয়েছে। একটি চারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলছেন বেঙ্গালুরুর সমর্থকেরা।

ঘটনাটি ঘটে বেঙ্গালুরুর ইনিংসের ১৭তম ওভারে। বরুণ চক্রবর্তীর একটি বল ফাইন লেগ অঞ্চলে খেলেন সুযশ প্রভুদেশাই। বলটি বাউন্ডারির দড়ির ঠিক কাছে পড়ে। আম্পায়ার সঙ্গে সঙ্গে চারের ইশারা করেন। বেঙ্গালুরুর সমর্থকদের দাবি, বলটি সরাসরি বাউন্ডারির দড়ির উপরে পড়েছিল। সেটি ছক্কা। কিন্তু তার পরেও আম্পায়ার চার দিয়েছেন। ১ রানে হেরেছে বেঙ্গালুরু। সেই কারণে এই বিতর্ক আরও বেড়েছে। কারণ, সেটি ছক্কা হলে বিরাট কোহলিদের জিতে যাওয়ার কথা।

বলটি বাউন্ডারির দড়ির এত কাছে পড়ে যে, সেটি চার না ছক্কা তা খালি চোখে বোঝা মুশকিল। সে ক্ষেত্রে মাঠের আম্পায়ার তৃতীয় আম্পায়ারের সাহায্য নিতে পারতেন। এ সব ক্ষেত্রে আম্পায়ারের সেটাই করে থাকেন। কিন্তু এই ম্যাচে সরাসরি চারের ইশারা করেন আম্পায়ার।

ইডেনে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২২ রান করে কলকাতা। রান তাড়া করতে নেমে একটা সময় দেখে মনে হচ্ছিল সহজেই ম্যাচ জিতে যাবে বেঙ্গালুরু। কিন্তু আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনের হাত ধরে খেলায় ফেরে কলকাতা। শেষ বলে দরকার ছিল ৩ রান। দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হয়ে যান লকি ফার্গুসন। ১ রানে জেতে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR RCB Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE