Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

আইপিএলের এক ইনিংসেই জোড়া নজির, কী কী কীর্তি গড়লেন ডুপ্লেসি?

আইপিএলে ভাল ছন্দে রয়েছেন। রবিবারও খেললেন কোহলির নেতৃত্বে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে। বেঙ্গালুরুর পরের ম্যাচে আবার নেতৃত্ব দিতে পারেন ডুপ্লেসি।

picture of Faf du Plessis

রবিবার জোড়া মাইলফলক স্পর্শ করলেন ডুপ্লেসি। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৮:১৫
Share: Save:

আইপিএলে ছন্দে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। রবিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে এল ৩৯ বলে ৬২ রান। এই ইনিংসে জোড়া নজির গড়লেন তিনি।

টি-টোয়েন্টি ক্রিকেটে ৯০০০ রান পূর্ণ করলেন ডুপ্লেসি। পাশাপাশি আইপিএলে খেললেন ৫০তম অর্ধশতরান। রবিবারের আগে পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৩৫টি ম্যাচ খেলে ডুপ্লেসির রান ছিল ৮৯৪৯। রবিবার রাজস্থানের বিরুদ্ধে ৫১ রান করতেই ২০ ওভারের ক্রিকেটে নতুন মাইলফলক স্পর্শ করলেন আরসিবি অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার তৃতীয় ক্রিকেটার হিসাবে এই নজির গড়লেন ডুপ্লেসি। তাঁর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ৯০০০ রান করেছেন দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স এবং ডেভিড মিলার।

রাজস্থানের বিরুদ্ধে বিরাট কোহলির সঙ্গে ওপেন করতে নেমেছিলেন ডুপ্লেসি। কোহলি প্রথম বলেই আউট হয়ে যান ট্রেন্ট বোল্টের বলে। বোল্ট দ্রুত আউট করেন শাহবাজ় আহমেদকেও। ১২ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আরসিবি। সেখান থেকে গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে ১২৭ রানের জুটি গড়ে দলকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিলেন ডুপ্লেসি। একই সঙ্গে জোড়া মাইলফলকও স্পর্শ করলেন তিনি।

ডুপ্লেসির চোট পুরোপুরি না সারায় এ দিনও খেললেন ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে। বেঙ্গালুরুকে নেতৃত্ব দিলেন কোহলি। পরের ম্যাচ থেকে আবার অধিনায়কের ভূমিকায় দেখা যেতে পারে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Faf Du Plessis RCB T20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE