Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

৪৭ কোটির ক্রিকেটারেরা রিজ়ার্ভ বেঞ্চে, ছয় ম্যাচ হেরে কোহলির বেঙ্গালুরু ‘সেমিফাইনালে’!

টাকার অঙ্কে আরসিবির চার বিদেশি ক্রিকেটারের মূল্য সব মিলিয়ে ৪৭ কোটি টাকা। হায়দরাবাদের বিরুদ্ধে চার জনই ছিলেন রিজ়‌ার্ভ বেঞ্চে। সেই নিয়ে সমালোচিত বেঙ্গালুরু। অধিনায়ক ডুপ্লেসি মেনে নিয়েছেন, দলে আত্মবিশ্বাসের অভাব রয়েছে।

cricket

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৭:২০
Share: Save:

ক্যামেরন গ্রিন, আলজারি জোসেফ, গ্লেন ম্যাক্সওয়েল এবং মহম্মদ সিরাজ। টাকার অঙ্কে এই চার ক্রিকেটারের মূল্য সব মিলিয়ে ৪৭ কোটি টাকা। হায়দরাবাদের বিরুদ্ধে এই চার ক্রিকেটারই ছিলেন রিজ়‌ার্ভ বেঞ্চে। ম্যাচের পর সেই নিয়ে সমালোচিত বেঙ্গালুরু। অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি মেনে নিয়েছেন, দলে আত্মবিশ্বাসের অভাব রয়েছে। জানিয়েছেন সাতটি ম্যাচের ছ’টিতে হারার পর তাঁদের কাছে এখন বাকি সব ম্যাচ সেমিফাইনাল।

গ্রিনকে মুম্বই থেকে কেনা হয়েছে ১৭.৫ কোটিতে। জোসেফকে নিলামে কেনা হয়েছে ১১.৫ কোটিতে। ম্যাক্সওয়েল এবং সিরাজকে ধরে রাখা হয়েছে যথাক্রমে ১১ এবং ৭ কোটিতে। এই চার ক্রিকেটারের মূল্য ধরে আরসিবির সমালোচনা করেছেন প্রাক্তন ক্রিকেটার অভিনব মুকুন্দ।

ম্যাচের পর বিধ্বস্ত লাগছিল আরসিবি অধিনায়ক ডুপ্লেসিকে। তিনি বলেন, “আত্মবিশ্বাস তলানিতে থাকলে সেটা কোনও ভাবেই ঢাকা যায় না। জোরে বোলারেরা আজ বল করতেই পারেনি। দু’ইনিংস মিলিয়ে যে রান উঠল সেটা বিশ্বরেকর্ড। এ ধরনের পিচে বল করা খুবই কঠিন। তবু আমরা কিছু জিনিস চেষ্টা করেছিলাম। সেটা কাজে লাগেনি।”

আপাতত ডুপ্লেসির লক্ষ্য পরের ম্যাচে নামার আগে দলকে তরতাজা রাখা। বলেছেন, “মন শান্ত করতে হবে। সব ভুলে গিয়ে নতুন ভাবে শুরু করতে হবে। মানসিক ভাবে শান্ত থাকতে হবে। কখনও-সখনও আবেগের বিস্ফোরণ হয়। কিন্তু বাকি ম্যাচে দায়বদ্ধতার সঙ্গে খেলতে হবে।”

এখনও পর্যন্ত কোনও দল ৯ বা তার বেশি দলের আইপিএলে ১৬-র কম পয়েন্ট নিয়ে প্লে-অফে উঠতে পারেনি। সাতটির মধ্যে ছ’টি ম্যাচে আরসিবিকে সে ক্ষেত্রে বাকি সাতটি ম্যাচেই জিততে হবে। তাতেও আশা ছাড়ছেন না ডুপ্লেসি। বলেছেন, “এখন আমাদের কাছে প্রত্যেক ম্যাচই সেমিফাইনাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 RCB Faf Du Plessis Abhinav Mukund
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE