Advertisement
০৯ মে ২০২৪
Virat Kohli

আইপিএলে বিরাট নজির কোহলির! প্রথম ব্যাটার হিসাবে গড়ে ফেললেন ইতিহাস

আইপিএলে নজির গড়ে ফেললেন বিরাট কোহলি। আগে কেউ যে কাজ করতে পারেননি, সেটাই করলেন আরসিবির ক্রিকেটার। প্রথম ব্যাটার হিসাবে প্রতিযোগিতার ইতিহাসে নজির গড়লেন তিনি।

virat kohli

দিল্লির বিরুদ্ধে খেলতে নামার আগে আইপিএলে ২৩৩টি ম্যাচে ৬৯৮৮ রান ছিল কোহলির নামের পাশে। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ২১:০৫
Share: Save:

আইপিএলে নজির গড়ে ফেললেন বিরাট কোহলি। আগে কেউ যে কাজ করতে পারেননি, সেটাই করলেন আরসিবির ক্রিকেটার। প্রথম ব্যাটার হিসাবে প্রতিযোগিতার ইতিহাসে সাত হাজার রান করলেন তিনি। শনিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে ১২ রান করার পরেই এই কৃতিত্ব অর্জন করেন কোহলি।

দিল্লির বিরুদ্ধে খেলতে নামার আগে আইপিএলে ২৩৩টি ম্যাচে ৬৯৮৮ রান ছিল কোহলির নামের পাশে। গড় ৩৬.৬১। চলতি আইপিএলেও দুর্দান্ত ছন্দে রয়েছেন তিনি। দিল্লিতে নামার আগে ৯টি ম্যাচে ৩৭৬ রান করেছেন তিনি।

২০১৬ সালে একটি মরসুমে ৯৭৩ রান করেছিলেন কোহলি। সেটি আজও এক মরসুমে সর্বোচ্চ রান। গত বার কাছাকাছি এসেও তা ভাঙতে পারেননি জস বাটলার। সে বার চারটি শতরান করেন কোহলি। সব মিলিয়ে আইপিএলে তাঁর পাঁচটি শতরান এবং ৪৬টি অর্ধশতরান রয়েছে তাঁর। সর্বোচ্চ ১১৩।

গত বছর আইপিএল সবচেয়ে খারাপ কেটেছিল কোহলির। ১৬টি ম্যাচে মাত্র ৩৪১ রান করেছিলেন তিনি। গড় ছিল মাত্র ২২.৭৩। গত বছর আইপিএলের ইতিহাসে মন্থর ভাবে একটি অর্ধশতরান করে সমালোচনার মুখে পড়েছিলেন কোহলি।

আইপিএলের ইতিহাসে রানের বিচারে কোহলির পরেই রয়েছেন শিখর ধাওয়ান। তিনি ২১৩টি ম্যাচে তার ৬৫৩৬ রান রয়েছে। এর পরে ডেভিড ওয়ার্নার ১৭২টি ম্যাচে করেছেন ৬১৮৯ রান। রোহিত শর্মার রয়েছে ২৩৭টি ম্যাচে ৬০৬৩ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli IPL 2023 RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE