Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Virat Kohli

পয়েন্ট দিয়ে আমাদের বিচার করবেন না, দলকে জিতিয়েই হুঁশিয়ারি ‘নেতা’ কোহলির

অধিনায়ক হয়েই দলকে জয়ের রাস্তায় ফেরালেন বিরাট কোহলি। তার পরেই বাকি দলগুলির উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে রাখলেন।

virat kohli

বৃহস্পতিবার যে ভাবে পঞ্জাব কিংসকে হারিয়েছে তাতে খুশি কোহলি। এটাও জানালেন, ব্যাট করা বেশি কঠিন ছিল ওই পিচে। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ২১:২০
Share: Save:

দীর্ঘ দিন পর আরসিবিকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পেয়েছিলেন। হয়তো এই একটি ম্যাচের জন্যেই। এসেই দলকে জয়ের রাস্তায় ফেরালেন বিরাট কোহলি। তার পরেই বাকি দলগুলির উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে রাখলেন। স্পষ্ট জানিয়ে দিলেন, পয়েন্ট তালিকা দেখে তাদের দলের বিচার করা উচিত হবে না।

ম্যাচের পর কোহলি বলেছেন, “এমন নয় যে এই জয়ের পরে আমরা অপরাজেয় হয়ে যাব এবং আমাদের কেউ হারাতে পারবে না। মাত্র পাঁচ-ছ’টা ম্যাচ যেখানে খেলা হয়েছে সেখানে পয়েন্ট তালিকা দেখে কাউকে বিচার করা উচিত নয়। আমরা একটা প্রক্রিয়া অনুসরণ করছি এবং যখন যে রকম পরিস্থিতি সেই অনুযায়ী খেলতে চাই।”

বৃহস্পতিবার যে ভাবে পঞ্জাব কিংসকে হারিয়েছে তাতে খুশি কোহলি। এটাও জানালেন, ব্যাট করা বেশি কঠিন ছিল ওই পিচে। বলেছেন, “প্রথমার্ধে পরিস্থিতি মোটেই সহজ ছিল না। তার মধ্যে ফাফ অসাধারণ ব্যাট করেছে। চেয়েছিলাম যতটা সম্ভব জুটি এগিয়ে নিয়ে যেতে, যাতে শেষের দিকে অন্তত অতিরিক্ত ২০ রান বেশি করতে পারি। ৭-৮ ওভার কেটে যাওয়ার পর বল ধীরে ধীরে ক্ষয়ে যেতে শুরু করেছিল। সেই সময় আমরা পরিকল্পনা বদলে বেশি সময় ধরে ব্যাট করার চেষ্টা করেছিলাম। শেষ পর্যন্ত দু’জনে টিকে থাকতে পারলে ১৯০-২০০ হয়ে যেত রানটা।”

তবে ১৭৪ তুললেও কোহলি জানিয়েছেন, খুব একটা চিন্তায় ছিলেন না তারা। বলেছেন, “বল করতে নামার আগেই ভেবেছিলাম ১৭৫ এই মাঠে ভাল স্কোর। বাকিদের বলেওছিলাম সেটা। আাত্মবিশ্বাসী হয়ে বল করা দরকার ছিল। সেটাই করেছি। টি-টোয়েন্টি ম্যাচে জিততে গেলে উইকেট নেওয়া দরকার। চেয়েছিলাম প্রথম ছ’ওভারেই বিপক্ষকে ধাক্কা দিতে। ভাগ্য ভাল যে প্রথম ৬ ওভারের মধ্যে বিপক্ষের চারটে উইকেট ফেলে দিতে পেরেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE