Advertisement
০৪ মে ২০২৪
Virat Kohli

টি-টোয়েন্টিতে ফুরিয়ে গিয়েছেন! আইপিএলে জোড়া শতরানে নির্বাচকদের বিরাট-বার্তা কোহলির

টি-টোয়েন্টিতে দলকে আর কিছু নাকি তাঁর দেওয়ার নেই। তিনি নাকি ফুরিয়ে গিয়েছেন। গত কয়েক মাসে বিরাট কোহলিকে নিয়ে এ রকম অনেক কিছু রটেছে। আইপিএলে জোড়া শতরান কোহলি মোক্ষম জবাব দিলেন সমালোচকদের।

virat kohli

কোহলি বার্তা দিয়ে রাখলেন, চাইলেও তাঁকে টি-টোয়েন্টি দল থেকে ছেঁটে ফেলা যাবে না। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২২:৫৯
Share: Save:

টি-টোয়েন্টিতে দলকে আর কিছু নাকি তাঁর দেওয়ার নেই। তিনি নাকি ফুরিয়ে গিয়েছেন! ভবিষ্যৎ প্রজন্মের ক্রিকেটার খোঁজার কাজ শুরু হয়ে গিয়েছে। গত কয়েক মাসে বিরাট কোহলিকে নিয়ে এ রকম অনেক কিছু রটেছে। আইপিএলে জোড়া শতরানে কোহলি মোক্ষম জবাব দিলেন সমালোচকদের। একইসঙ্গে বুঝিয়ে দিলেন, এই ফরম্যাটে এখনও অনেক কিছু দেওয়া বাকি তাঁর।

হায়দরাবাদের বিরুদ্ধে ১০০। গুজরাতের বিরুদ্ধে অপরাজিত ১০১। পর পর দুই ম্যাচে দেখা গেল কোহলির শতরান। খরা কাটার পর গত আট-ন’মাসে ভারতের প্রাক্তন অধিনায়ককে অন্য রূপে দেখা যাচ্ছে। ইনিংস বিরতির মাঝে কোহলি বললেন, “অনেক মানুষ মনে করেন যে টি-টোয়েন্টি ক্রিকেটে আমার ক্ষমতা আগের থেকে কমে গিয়েছে। আমি ফুরিয়ে গিয়েছি। আমার সেটা একেবারেই মনে হয় না। আমি আবার নিজের সেরা ছন্দে ফিরেছি। নিজেকে উপভোগ করছি, ফিল্ডারদের মাঝে ফাঁক খুঁজে রান নিচ্ছি এবং দরকারে বড় শটও মারছি।”

এই কথার সঙ্গে কোহলি বার্তা দিয়ে রাখলেন, চাইলেও তাঁকে টি-টোয়েন্টি দল থেকে ছেঁটে ফেলা যাবে না। যতই তাঁকে নিয়ে বোর্ড না ভাবুক বা ভবিষ্যৎ প্রজন্ম খোঁজা শুরু করে দিক, তিনি রয়েছে স্বমহিমায়। এই মন্তব্য বোর্ডের প্রতি বার্তা বলেও মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

নিজের ইনিংস নিয়ে কোহলি বলেছেন, “কোন বোলারকে আক্রমণ করব, কার বিরুদ্ধে ধরে খেলব এটা আগে থেকে পরিকল্পনা করে নিতে হয় এবং মাঠে পরিস্থিতি বুঝে তা কাজে লাগাতে হয়। পরিস্থিতি বুঝে দলের কাজে আসাই আসল ব্যাপার। এই কাজ বার বার করতে আমি গর্বিত বোধ করি। অনেক দিন ধরেই এটা করে চলেছি। যে ভাবে খেলছি সেটা নিয়ে খুব খুশি।”

গত দু’দিন ধরে বৃষ্টি হচ্ছে বেঙ্গালুরুতে। রবিবারও বৃষ্টির জন্যে খেলা শুরু হতে দেরি হয়েছে। কোহলি জানিয়েছেন, বৃষ্টি নিয়ে ভাবছিলেন না তিনি। মাঠে নামলে দলের হয়ে কী ভাবে অবদান রাখতে পারবেন সে দিকেই মনোযোগ ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli RCB Gujarat Titans BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE