Advertisement
২৫ মে ২০২৪
Rishabh Pant

উইকেটকিপিংয়ের জন্যই ম্যাচের সেরা! বিশ্বকাপের দলে পন্থের জায়গা পাকা করার দাবি

ব্যাটে খুব ভাল অবদান রাখতে পারেননি। তবু গুজরাতের বিরুদ্ধে বুধবার উইকেটকিপিং এবং অধিনায়কত্বের জন্য ম্যাচের সেরার পুরস্কার পেয়ে গেলেন ঋষভ পন্থ। এর পরেই তাঁকে টি২০ বিশ্বকাপের দলে নেওয়ার দাবি উঠল।

cricket

ঋষভ পন্থ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৩:৫৩
Share: Save:

ব্যাটে খুব ভাল অবদান রাখতে পারেননি। বল তিনি করেন না। তবু গুজরাতের বিরুদ্ধে বুধবার স্রেফ উইকেটকিপিং এবং অধিনায়কত্বের জন্য ম্যাচের সেরার পুরস্কার পেয়ে গেলেন ঋষভ পন্থ। মুকেশ কুমারের বোলিং ছাপিয়ে ঋষভের দু’টি ক্যাচ এবং একটি স্টাম্পিং ও অধিনায়কত্বের জন্য তাঁকে ম্যাচের সেরার পুরস্কার দেওয়া হয়েছে।

তার পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে পন্থের জায়গা পাকা করার দাবি তুললেন কেভিন পিটারসেন। তিনি ধারাভাষ্য দিতে গিয়ে বলেছেন, “দারুণ খেলছে পন্থ। ওর নড়াচড়া ভাল মতো দেখলাম আজ। ভারতীয় দল নিশ্চিত ভাবে ওকে দেখে উৎসাহ পাবে। আরও একটু ম্যাচ খেলা দরকার ওর। তার উপর পন্থ চোট সারিয়ে এসেছে। ওকে তো সময় দিতেই হবে। আশা করি আইপিএলের পরে ও বিশ্বকাপের জন্য পুরোপুরি তৈরি হয়ে যাবে। ১৪-১৫টা ম্যাচ খেললেই যথেষ্ট।”

পুরস্কার দেওয়ার পর পন্থকে জিজ্ঞাসা করা হয় তাঁর সাফল্যের কারণ। দিল্লির উইকেটকিপার বলেন, “প্রত্যেক ম্যাচে নামার আগে আমার একটাই ভাবনা থাকে। নিজেকে যাতে আগের থেকে ভাল জায়গায় নিয়ে যেতে পারি। রিহ্যাবের সময় থেকেই এই ভাবনা মাথার মধ্যে ঘোরে। প্রত্যেক ম্যাচে যে প্রক্রিয়া অনুসরণ করি সেটা ভালই লাগছে। মাঠে নামাই অন্য রকম অনুভূতি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE