Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

আইপিএলে প্রথম উইকেট তেন্ডুলকরের! ছেলে অর্জুনকে নিয়ে কী বললেন বাবা সচিন?

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে নিজের দ্বিতীয় ম্যাচে বল করতে গিয়ে উইকেট নিয়েছেন অর্জুন তেন্ডুলকর। ছেলের প্রথম উইকেটের পরে কী বললেন বাবা সচিন তেন্ডুলকর?

Picture of Arjun Tendulkar

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ভাল বল করেছেন অর্জুন তেন্ডুলকর। আইপিএলে প্রথম উইকেট নিয়েছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৬:০২
Share: Save:

আইপিএলে প্রথম উইকেট পেয়েছে ছেলে। শুধু তাই নয়, শেষ ওভারে বল করতে গিয়ে ঠান্ডা মাথায় দলকে জিতিয়েছেন অর্জুন তেন্ডুলকর। ছেলের কীর্তি সাজঘরে বসে দেখেছেন সচিন। খেলা শেষে ছেলের প্রশংসা করেছেন সচিন। অন্য দিকে বাবার সঙ্গে খেলা নিয়ে কী আলোচনা হয় সে কথা জানিয়েছেন অর্জুন।

খেলা শেষে টুইট করে গোটা মুম্বই ইন্ডিয়ান্স দলকে শুভেচ্ছা জানিয়েছেন সচিন। তিনি লিখেছেন, ‘‘মুম্বই ইন্ডিয়ান্সের দুরন্ত পারফরম্যান্স। ব্যাট ও বল হাতে নজর কেড়েছে ক্যামেরন গ্রিন। ঈশান ও তিলক ভাল ব্যাট করেছে। প্রতি দিন আইপিএল আরও বেশি উত্তেজক হয়ে পড়ছে। আর শেষ পর্যন্ত আইপিএলে এক জন তেন্ডুলকর উইকেট পেল।’’

আন্তর্জাতিক ক্রিকেট ২০০টি উইকেট নিলেও আইপিএলে কোনও দিন বল হাতে উইকেট পাননি সচিন। অর্জুন নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই উইকেট পেয়েছেন। সেই কথাই নিজের টুইটে বলতে চেয়েছেন সচিন।

আইপিএলে মাত্র ৫ ওভার বল করেছেন অর্জুন। তার মধ্যে নতুন বলে ৪ ওভারের পাশাপাশি পুরনো বলেও ১ ওভার করেছেন তিনি। আর পুরনো বলেই উইকেট নিয়েছেন তিনি। অর্জুন জানিয়েছেন, যে কোনও পরিস্থিতিতে বল করতে তৈরি তিনি। অর্জুন বলেছেন, ‘‘আমি বল করতে ভালবাসি। অধিনায়ক যে পরিস্থিতিতেই আমাকে বল করতে বলুন আমি তৈরি। আমি শুধু নিজের পরিকল্পনা অনুযায়ী বল করার চেষ্টা করি।’’

এক্সপ্রেস গতি তাঁর নেই। কিন্তু সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শেষ ওভারে ২০ রান বাঁচাতে গিয়ে মাত্র ৫ রান দিয়েছেন তিনি। অফ স্টাম্পের বাইরে নির্দিষ্ট জায়গায় বল ফেলেছেন। ভুবনেশ্বর কুমারের উইকেট নিয়েছেন। বাবার সঙ্গে খেলা নিয়ে তাঁর কী আলোচনা হয় সে কথাও জানিয়েছেন অর্জুন।

সচিন-পুত্র বলেছেন, ‘‘বাবা ক্রিকেট নিয়েই কথা বলে। আমরা খেলার আগে আলোচনা করি। বাবা আমাকে বলে, অনুশীলনে যে রকম বল করছি মাঠেও সেটাই করতে। আমি শুধু বল ছাড়ার দিকে নজর দিই। যদি বল সুইং হয় তো ভাল। নইলে যেন রান না হয় সেই চেষ্টাই করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 arjun tendulkar Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE