Advertisement
২৫ মে ২০২৪
IPL 2024

আইপিএলে নতুন মাইলফলক স্পর্শ শুভমনের, খেলা শুরুর আগে পেলেন স্মারক

আইপিএলে মাইলফলক স্পর্শ করলেন শুভমন। বুধবার দিল্লি-গুজরাত ম্যাচের আগে নতুন কীর্তির জন্য তাঁর হাতে তুলে দেওয়া হয় বিশেষ স্মারক।

picture of Shubman Gill

শুভমন গিল। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ২০:১২
Share: Save:

আইপিএলে নতুন মাইলফলক স্পর্শ করলেন শুভমন গিল। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে টস করতে নামার সঙ্গেই নতুন কীর্তি গড়েছেন গুজরাত টাইটান্স অধিনায়ক। দ্বিতীয় কনিষ্ঠতম ক্রিকেটার হিসাবে আইপিএলে ১০০টি ম্যাচ খেলার নজির গড়লেন তিনি।

আইপিএলে শততম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করলেন শুভমন। এর আগে পর্যন্ত আইপিএলে ৯৯টি ম্যাচ খেলেছিলেন তিনি। বুধবারের ম্যাচ তাঁর শততম। খেলা শুরুর আগে গুজরাত টাইটান্সের পক্ষ থেকে শততম ম্যাচের জন্য বিশেষ স্মারক দেওয়া হয় শুভমনকে। দলের অন্য ক্রিকেটারেরা তাঁকে শুভেচ্ছা জানান। শুভেচ্ছা জানান দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটারেরাও। শুভমনের শততম আইপিএল ম্যাচের কথা সমাজমাধ্যমে জানিয়েছেন গুজরাত এবং আইপিএল কর্তৃপক্ষও। উল্লেখ্য। এখনও পর্যন্ত আইপিএলে সব থেকে বেশি ম্যাচ খেলার নজির রয়েছে মহেন্দ্র সিংহ ধোনির। তিনি ২৫৮টি ম্যাচ খেলেছেন।

শততম ম্যাচের অনুভূতি নিয়ে টসের সময় শুভমন বলেছেন, ‘‘১০০টা ম্যাচ খেলতে পারা আমার কাছে অনেক কিছু। খানিকটা পথ পেরিয়েছি। আরও অনেক পথ বাকি রয়েছে। আমার লক্ষ্য ভাল ক্রিকেট খেলে যাওয়া। দলের জন্য খেলা।’’

২৪ বছর ২২৯ দিন বয়সে দ্বিতীয় কনিষ্ঠতম ক্রিকেটার হিসাবে আইপিএলে ১০০তম ম্যাচ খেললেন শুভমন। কনিষ্ঠতম হিসাবে ১০০টি ম্যাচ খেলার নজির রয়েছে আইপিএলে শুভমনেরই সতীর্থ আফগানিস্তানের রশিদ খান। তিনি ২৪ বছর ২২১ দিন বয়সে ১০০টি ম্যাচ খেলেছিলেন। এখনও পর্যন্ত আইপিএলের ৯৯টি ম্যাচে ৩০৮৮ রান করেছেন গুজরাত অধিনায়ক। তাঁর গড় ৩৮.১২। স্ট্রাইক রেট ১৩৮.১২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Shubman Gill Milestone Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE