Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Shubman Gill

সচিন, কোহলির সঙ্গে তুলনা কেমন লাগে শুভমনের? ফাইনালের আগে জানালেন গুজরাতের ব্যাটার

শুভমন গিলকে বার বার তুলনা করা হয় সচিন তেন্ডুলকর, বিরাট কোহলির সঙ্গে। তাঁর নিজের এই তুলনা শুনতে কেমন লাগে। জানালেন শুভমন নিজেই।

shubman gill

সচিন, কোহলির তুলনা প্রশ্নে উত্তর দিলেন শুভমন। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৮:৪৯
Share: Save:

এ বারের আইপিএলে দারুণ খেলেছেন তিনি। ১৬টি ম্যাচে করেছেন ৮৫১ রান। ফাইনাল খেলা এখনও বাকি। কমলা টুপি নিশ্চিত তাঁর। এ হেন শুভমন গিলকে অনবরত তুলনা করা হয় সচিন তেন্ডুলকর, বিরাট কোহলির সঙ্গে। বলা হয়, এই দুই ব্যাটারের উত্তরসূরি শুভমনই। গুজরাত টাইটান্সের ব্যাটারের এই নিয়ে মত কী?

এক সাক্ষাৎকারে শুভমন বলেছেন, “এ ভাবে মানুষ তুলনা করতে গেলে ভাল লাগে। কিন্তু আমি নিজে এ ভাবে বিষয়টাকে দেখি না। সচিন স্যর, বিরাট ভাই এবং রোহিত শর্মার মতো ক্রিকেটাররা প্রজন্মের পর প্রজন্মকে অনুপ্রাণিত করে চলেছে। ওদের প্রভাব মারাত্মক।”

কী রকম? সেটা শুভমন ব্যাখ্যা করে বলেন, “যদি আমরা ১৯৮৩-তে বিশ্বকাপ না জিততাম তা হলে কী হত। যদি সচিন তেন্ডুলকর না থাকত তা হলে কি আমরা ২০১১ বিশ্বকাপ জিততে পারতাম? সচিন স্যর না থাকলে অন্য কাউকে দেখে আমি এতটা অনুপ্রাণিত হতে পারতাম। হয়তো। আবার না-ও হতে পারে। ওরা এক-একজন যোগ্য পূর্বসূরী। ওদের সঙ্গে তুলনা করার কোনও অর্থই নেই।”

চলতি আইপিএলে শুভমনের ছন্দ নিয়ে অনেক আলোচনা চলছে। সচিন নিজে শুভমনের প্রশংসা করেছেন। টুইটে লিখেছেন, “এই মরসুমে শুভমনের পারফরম্যান্স দুর্দান্ত বললেও সেটা কম বলা হবে। ওর দুটো শতরান ভাল অবদান রেখে গিয়েছে। একটা শতরান মুম্বইকে প্লে-অফে তুলে দিয়েছিল। আর একটা শতরান ওদের ফাইনাল খেলার স্বপ্ন কেড়ে নিল। এই জন্যেই ক্রিকেটকে মহান অনিশ্চয়তার খেলা বলা হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE