Advertisement
০৯ মে ২০২৪
IPL 2023

কোহলি-রোহিত নন, টি২০ ক্রিকেটে বিশ্বের সেরা ব্যাটারকে খুঁজে পেলেন সৌরভ, কে তিনি?

আইপিএলের মুম্বই-বেঙ্গালুরু ম্যাচ দেখেছেন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট বিষয়ক প্রধান সৌরভ। সেই ম্যাচে তিনি খুঁজে পেয়েছেন বিশ্বের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারকে।

picture of Sourav Ganguly

টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সেরা ক্রিকেটারকে বেছে নিলেন সৌরভ। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৫:৩০
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মঙ্গলবার মুম্বই ইন্ডিয়ান্সের জয়ের অন্যতম নায়ক সূর্যকুমার যাদব। আইপিএলের প্রথম দিকে তেমন রান না পেলেও গত কয়েকটি ম্যাচে চেনা ছন্দে দেখা যাচ্ছে মুম্বইয়ের ব্যাটারকে। বিরাট কোহলিদের বিরুদ্ধে সূর্যকুমারের ইনিংস দেখে উচ্ছ্বসিত সৌরভ গঙ্গোপাধ্যায়।

বেঙ্গালুরুর বিরুদ্ধে ৩৫ বলে ৮৩ রানের অনবদ্য ইনিংস খেলেছেন সূর্যকুমার। সেই ইনিংস দেখার পর সৌরভ বলেছেন, সূর্যকুমারই টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সেরা ব্যাটার। সূর্যকুমারের ইনিংসটি দেখার পর সমাজমাধ্যমে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন সৌরভ। তিনি লিখেছেন, ‘‘সূর্যকুমার যাদব বিশ্বের সেরা টি-টোয়েন্টি খেলোয়াড়। দেখে মনে হয় ও কম্পিউটারে ব্যাট করে।’’

গত কয়েক মাস ধরে আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন সূর্যকুমার। তাঁর ব্যাটিংয়ে মুগ্ধ প্রায় সব ক্রিকেট বিশেষজ্ঞই। ভারতীয় দলে সুযোগ পাওয়ার পর থেকে সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের অন্যতম ভরসা হয়ে উঠেছেন সূর্যকুমার। তাঁর ব্যাট আইপিএলেও ভরসা জোগাচ্ছে রোহিতকে। সেই ভরসাই মঙ্গলবার কোহলিদের বিরুদ্ধে জয় এনে দিয়েছে মুম্বই অধিনায়ককে।

বেঙ্গালুরুর বিরুদ্ধে সূর্যকুমারের ৩৫ বলের ইনিংসে ছিল ৭টি চার এবং ৬টি ছক্কা। তাঁর সামনে বেঙ্গালুরুর সব বোলারকেই সাধারণ মানের মনে হয়েছে। তাঁর দাপুটে ইনিংসের সুবাদে ২১ বল বাকি থাকতেই ২০০ রানের লক্ষ্যে পৌঁছে যায় মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE