Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2023

সৌরভের দিল্লিকে তুলোধনা গাওস্করের, ‘ওরা জানেই না কাকে কোথায় ব্যবহার করতে হয়’

আইপিএল শুরুর পর টানা পাঁচটি ম্যাচে হেরে গিয়েছিল দিল্লি। তবুও অক্ষর পটেলকে ব্যাটিং অর্ডারে উপর দিকে তুলে না আনার জন্য সৌরভ গঙ্গোপাধ্যায়দের দলকে তিরস্কার করেন সুনীল গাওস্কর।

Sunil Gavaskar

ভারতীয় অলরাউন্ডার অক্ষরকে নিয়ে দিল্লি দলের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না গাওস্কর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৬:৩৮
Share: Save:

এ বারের আইপিএলে ১৪টি ম্যাচের মধ্যে মাত্র পাঁচটি ম্যাচ জিতেছে দিল্লি ক্যাপিটালস। আইপিএল শুরুর পর টানা পাঁচটি ম্যাচে হেরে গিয়েছিল দিল্লি। তবুও অক্ষর পটেলকে ব্যাটিং অর্ডারে উপর দিকে তুলে না আনার জন্য সৌরভ গঙ্গোপাধ্যায়দের দলকে তিরস্কার করেন সুনীল গাওস্কর।

ভারতীয় অলরাউন্ডার অক্ষরকে নিয়ে দিল্লি দলের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না গাওস্কর। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “দিল্লি দল একগুঁয়ে। না হলে অক্ষর পটেলকে ব্যাটিং অর্ডারে উপরের দিকে তুলে না আনার কোনও কারণ খুঁজে পাওয়া যাবে না। রবি শাস্ত্রী ভারতীয় দলের কোচ থাকাকালীন অক্ষরের ব্যাটিং ক্ষমতা দেখেছিল। একমাত্র যদি কোনও চুক্তি থাকে অক্ষরকে ওপরের দিকে ব্যাট করানো যাবে না, সেটা আলাদা ব্যাপার।”

শুধু অক্ষর নন, পৃথ্বী শ-কে নিয়ে দিল্লির নেওয়া সিদ্ধান্তও মানতে পারছেন না গাওস্কর। তিনি বলেন, “পৃথ্বী বুকের উপরের বল খেলতে পারছে না। সেই কারণে গোটা প্রতিযোগিতায় রান করতে পারেনি।” তরুণ ক্রিকেটারদের আইপিএলে অনেক সময় ভাল করতে না পারার কারণ হিসাবে ভাষা সমস্যা দেখছেন গাওস্কর। তিনি বলেন, “তরুণদের জন্য ভাষা একটা সমস্যা। যে ক্রিকেটাররা গ্রাম থেকে উঠে এসেছে, তাদের ইংরেজি বুঝতে একটু সমস্যা হয়। সেই কারণেই মনে হয় যশ ঢুল, প্রিয়ম গর্গ, সরফরাজ খানের মতো ক্রিকেটারদের ব্যবহার করেনি দিল্লি। এই ক্রিকেটাররা হয়তো সেই কারণে কোনও উন্নতি করেনি।”

দিল্লি দলের কোচ রিকি পন্টিং, ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁদের মতো সফল প্রাক্তন অধিনায়কদের দলের দায়িত্ব দিয়েও সাফল্য পায়নি দিল্লি। আগামী বছর কোচ পরিবর্তন করার সম্ভাবনা রয়েছে। যদিও এখনই কোনও ঘোষণা করেনি দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Delhi Capitals Sunil Gavaskar Axar Patel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE