Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

নারাইনের ঝোড়ো ৮৫ রানে বেসামাল দিল্লি, শতরান মাঠে রেখে ফিরলেন কেকেআর অলরাউন্ডার

বেঙ্গালুরুর বিরুদ্ধে থেমে ছিলেন ৪৭ রানে। দিল্লির বিরুদ্ধে থামলেন ৮৫ রানে। তত ক্ষণে কোণঠাসা হয়ে গিয়েছেন পন্থেরা। ৭টি করে চার এবং ছক্কা মেরে সুনীলই নারায়ণ।

picture of Sunil Narine

সুনীল নারাইন। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ২১:২৯
Share: Save:

পাওয়ার প্লের সুবিধা কাজে লাগাতে ইনিংসের শুরুতে ব্যাট করতে পাঠানো হয় সুনীল নারাইনকে। ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডার দ্রুত রান তুলতে পারলে প্রতিপক্ষকে চাপে ফেলা যাবে। নিছক এই পরিকল্পনা নিয়ে গত মরসুম থেকে খেলছে কলকাতা নাইট রাইডার্স। দলের সেই আস্থার জবাব দিচ্ছে নারাইনের ব্যাট।

আগের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ৩ রানের জন্য অর্ধশতরান হাতছাড়া করেছিলেন নারাইন। বুধবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে শতরান হাত ছাড়া করলেন ১৫ রানের জন্য। যখন মনে হচ্ছে, এ বারের আইপিএলের প্রথম শতরান প্রায় নিশ্চিত তখনই মিলেচ মার্শের একটি নির্বিষ বলে থেমে গেল নারাইন ঝড়।

আউট হওয়ার আগে বিশাখাপত্তনমের মাঠে ঝড় বইয়ে দিলেন নারাইন। ৩৯ বলে করলেন ৮৫ রান। তাঁর ব্যাট থেকে এল ৭টি চার এবং ৭টি ছক্কা। টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের সর্বোচ্চ রান করার পথে নারাইন শট মারলেন মাঠের সব দিকে। দিল্লির বোলারেরা বুঝতেই পারলেন না কোথায় বল ফেললে নারাইনের আগ্রাসন ঠেকানো যাবে। প্রায় ২১৮ স্ট্রাইক রেটে রান তুললেন। তাঁর দাপটে একটা সময় অসহায় দেখাচ্ছিল দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ, গত বারের অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে। ডাগ আউটে থাকা সৌরভ এবং কোচ রিকি পন্টিংয়ের মুখেই উদ্বেগ ছিল স্পষ্ট।

নারাইন নিশ্চিত ভাবেই বিশাখাপত্তনমের ম্যাচে শতরান হাতছাড়া করলেন। তবে শাহরুখ খানের উচ্ছ্বাস দেখে মনে হচ্ছিল, দলের ফর্মে তিনি খুশি। গৌতম গম্ভীরকে ফিরিয়ে আনার সঙ্গে সঙ্গে হয়তো সাফল্যও ফিরিয়ে আনতে পেরেছেন কেকেআরের অন্যতম কর্ণধার। গত মরসুমে ফর্মে না থাকা নারাইন এবং আন্দ্রে রাসেল এ বার আবার পুরনো মেজাজে খেলছেন। দৌড়চ্ছে শাহরুখের নাইটরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Sunil Narine KKR Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE