Advertisement
২৩ জুলাই ২০২৪
SRH vs RCB

ক্লাসেনের শতরান, কোহলিদের সামনে ১৮৭ রানের লক্ষ্য দিল হায়দরাবাদ

হায়দরাবাদের থেকে এই মরসুমে আইপিএলে আরও একটা শতরান দেখা গেল। হ্যারি ব্রুকের পর বৃহস্পতিবার বেঙ্গালুরুর বিরুদ্ধে শতরান করলেন হেনরিখ ক্লাসেন।

heinrich klaasen

বেঙ্গালুরুর বিরুদ্ধে শতরান করলেন ক্লাসেন। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ২১:০৯
Share: Save:

হায়দরাবাদের থেকে এই মরসুমে আইপিএলে আরও একটা শতরান দেখা গেল। হ্যারি ব্রুকের পর বৃহস্পতিবার বেঙ্গালুরুর বিরুদ্ধে শতরান করলেন হেনরিখ ক্লাসের। ৫১ বলে ১০৪ রান করেন তিনি। দক্ষিণ আফ্রিকার ব্যাটারের দাপটে আগে ব্যাট করে ১৮৬-৫ তুলল হায়দরাবাদ।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভাল হয়নি হায়দরাবাদের। এই ম্যাচে আবার ওপেনিং জুটি বদলে ফেলে তারা। অনমোলপ্রীত সিংহের বদলে এ দিন অভিষেক শর্মার সঙ্গে ওপেন করতে নামেন রাহুল ত্রিপাঠি। তার আগে অভিষেকের সঙ্গে ওপেন করতেন মায়াঙ্ক আগরওয়াল। ছন্দে থাকা অভিষেক বিপক্ষের বোলারদের উপর আগ্রাসন দেখাতেই পারছিলেন না।

উল্টো দিকে একই অবস্থা হয়েছিল রাহুলের। তিনিও ব্যাট হাতে কার্যকরী ভূমিকা পালন করতে পারছিলেন না। একই ওভারে পর পর দুই ওপেনারকে তুলে নেন মাইকেল ব্রেসওয়েল। কভারে অভিষেকের (১১) ক্যাচ নেন মহিপাল লোমরোর। রাহুল প্যাডল সুইপ করতে দিয়ে ক্যাচ দেন হর্ষল পটেলের হাতে।

সেখান থেকে দলকে টেনে তোলের অধিনায়ক এডেন মার্করাম এবং ক্লাসেন। মার্করাম তুলনায় ধীরগতিতে খেলছিলেন। আগ্রাসী ভঙ্গিতে খেলার ভূমিকা নিয়েছিলেন ক্লাসেন। হায়দরাবাদের বিরুদ্ধে প্রতি ম্যাচেই মিডল অর্ডারে দলকে ভরসা দিচ্ছেন। এ দিনও তার ব্যতিক্রম নয়। মাঠের চারধারে ছড়িয়ে পড়ল ক্লাসেনের শট। প্রোটিয়া ব্যাটার রেয়াত করলেন না কোনও বোলারকেই।

১৯তম ওভারে নিজের শতরান পূরণ করেন ক্লাসেন। হর্ষলের বলে ছয় মেরে ৪৯ বলে শতরান হয় তাঁর। এ বার হায়দরাবাদের দ্বিতীয় শতরান এটি। এর আগে হ্যারি ব্রুক কলকাতার বিরুদ্ধে শতরান করেছিলেন। তবে হায়দরাবাদের হয়ে দ্রুততম শতরান হল তাঁরই।

মার্করাম আউট হয়ে যান ১৩তম ওভারে। তাঁর সংগ্রহ মাত্র ১৮ রান। ক্লাসেন বাদে আর কোনও ব্যাটারেইর বলার মতো অবদান নেই। তাঁরা কিছুটা সাহায্য করলেন রান আর একটু বাড়ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE