Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

আইপিএলের দলে বদল, দেড় কোটির স্পিনার খেলতে পারবেন না, বদলে কে এলেন দলে?

২২ বছরের তরুণ লেগ স্পিনার বিজয়কান্ত বিয়াসকান্তকে দলে নিয়েছে হায়দরাবাদ। দেশের হয়ে একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শ্রীলঙ্কার এই স্পিনার।

wanindu hasaranga

ওয়ানিন্দু হাসরঙ্গ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৮:২৯
Share: Save:

আইপিএল থেকে বাদ গিয়েছিলেন ওয়ানিন্দু হাসরঙ্গ। সানরাইজার্স হায়দরাবাদ সেই জায়গায় দলে নিল শ্রীলঙ্কার অন্য এক স্পিনারকে। ২২ বছরের তরুণ লেগ স্পিনার বিজয়কান্ত বিয়াসকান্তকে দলে নিয়েছে হায়দরাবাদ। দেশের হয়ে একটি মাত্র টি-টোয়েন্টি খেলা সেই স্পিনার যোগ দিয়েছেন দলে।

প্রথমে জানা গিয়েছিল যে হাসরঙ্গ আইপিএলের প্রথম পর্বে খেলতে পারবেন না। পরে পুরো আইপিএল থেকেই বাদ হয়ে যান তিনি। নিলামে দেড় কোটি টাকায় হাসরঙ্গকে কিনেছিল হায়দরাবাদ। কিন্তু তাঁর চোট এখনও সারেনি। অভিজ্ঞ লেগ স্পিনার এখন শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলের অধিনায়ক। বাংলাদেশ সফরে গিয়ে চোট পেয়েছেন হাসরঙ্গ। তাই তাঁকে আইপিএল খেলতে দিতে রাজি নন শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা।

বিসিসিআইকে দেওয়া চিঠিতে শ্রীলঙ্কা ক্রিকেট লিখেছে, ‘‘হাসরঙ্গর চোট রয়েছে। এখন রিহ্যাব চলছে। এই পরিস্থিতিতে হাসরঙ্গের পক্ষে আইপিএল খেলা সম্ভব নয়। বাঁ পায়ের গোড়ালির চোট সারানোর জন্য যথেষ্ট সময় প্রয়োজন হাসরঙ্গর। চিকিৎসকদের পরামর্শ নিয়ে কয়েক দিন আগে দুবাই থেকে দেশে ফিরেছে। চিকিৎসকেরা আপাতত বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। তাই এই মরসুমের আইপিএলে হাসরঙ্গের খেলার সম্ভাবনা নেই।’’

এর পরেই নতুন স্পিনারের সন্ধান করছিল হায়দরাবাদ। শ্রীলঙ্কার তরুণ স্পিনারকে মঙ্গলবার দলে নেয় তারা। বিজয়কান্ত শ্রীলঙ্কার হয়ে একটি মাত্র টি-টোয়েন্টি খেলেছিলেন। সেই ম্যাচে একটিই উইকেট নিয়েছিলেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে যদিও ৬ ম্যাচে ১৬টি উইকেট আছে বিজয়কান্তের। তিনি সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে খেলেছেন ৩৩টি ম্যাচ। নিয়েছেন ৪২টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Sunrisers Hyderabad Wanindu Hasaranga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE