Advertisement
০১ মে ২০২৪
PCB

‘পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট মৃত’, চাকরি যেতেই বোর্ডকে বিরুদ্ধে হুঙ্কার প্রাক্তন অলরাউন্ডারের

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে খেলবে পাকিস্তান। সেই সিরিজ়ের জন্য ১৭ জনের দলে ফেরানো হয়েছে মহম্মদ আমির এবং ইমাদ ওয়াসিমকে। তার পরেই সমালোচনা করেছেন হাফিজ়।

Pakistan

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৫:৫৭
Share: Save:

পাকিস্তানের ১৭ জনের দল ঘোষণা হতেই সমালোচনা শুরু হয়ে গেল। কিছু দিন আগে পর্যন্ত পাকিস্তান দলের কোচের ভূমিকায় ছিলেন দলের ডিরেক্টর অফ ক্রিকেট মহম্মদ হাফিজ়। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে খেলবে পাকিস্তান। সেই সিরিজ়ের জন্য ১৭ জনের দলে ফেরানো হয়েছে মহম্মদ আমির এবং ইমাদ ওয়াসিমকে। তার পরেই সমালোচনা করেছেন হাফিজ়।

২০২০ সালে অবসর নিয়েছিলেন আমির। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ইচ্ছাপ্রকাশ করে অবসর ভেঙে ফেরেন তিনি। ওয়াসিম অবসর নিয়েছেন ২০২২ সালে। তিনিও অবসর ভেঙে ফিরে আসেন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য। এমন দু’জন ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটেও নিয়মিত নন। তাঁদের দলে ফেরানো হয়েছে।

এক দিনের বিশ্বকাপের পর নির্বাচক প্রধান ইনজামাম উল হক দায়িত্ব ছেড়ে দেন। সেই জায়গায় এখনও কেউ বসেননি। নির্বাচক প্রধান ছাড়াই কমিটির বাকিরা ১৭ জনের দল বেছে নিয়েছেন। সেই দলেই রাখা হয়েছে আমির এবং ওয়াসিমকে। যা দেখে হাফিজ় বলেন, “পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট মৃত।” তিনি মনে করেন যে, নির্বাচকদের উচিত ছিল ঘরোয়া ক্রিকেটে ভাল খেলা ক্রিকেটারদের বেছে নেওয়া। অবসর ভেঙে ফেরা ক্রিকেটারদের ফেরানো উচিত হয়নি বলেই মনে করেন হাফিজ়।

আমিরের ফেরার সম্ভাবনা তৈরি হতেই পাকিস্তানের এক টিভি চ্যানেলে প্রাক্তন ক্রিকেটার তথা চেয়ারম্যান রামিজ়‌ রাজা বলেছিলেন, “আমির নিয়ে আমার মত খুব সোজাসাপটা। আমি ম্যাচ গড়াপেটা না করার প্রতিজ্ঞা কখনও নিইনি। তবে আমার মতে, এখনকার দিনে এটা জরুরি। আমির ম্যাচ গড়াপেটা করার সময় আমি ধারাভাষ্য দিচ্ছিলাম। তখন ম্যাচ গড়াপেটাকারীদের খুঁজে বার করার জন্য যে বিদ্বেষের মুখে পড়েছিলাম তা এখনও মনে আছে। সংবাদমাধ্যম প্রচুর সমালোচনা করেছিল আমায় নিয়ে। এখনও তা ভুলতে পারিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PCB Pakistan Cricket Mohammad Hafeez Ramiz Raja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE