Advertisement
২৪ মে ২০২৪
IPL 2023

কেকেআরের বিরুদ্ধে দেখা গিয়েছে সূর্যের তেজ! এ বার আরও এক সুখবর রোহিতদের ব্যাটারের জন্য

এ বারের আইপিএলের শুরু থেকে সূর্যকুমার যাদব রান না পেলেও কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ছন্দে ফিরেছেন তিনি। তার পরে আরও একটি সুখবর পেলেন মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটার।

Picture of Suryakumar Yadav

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে রান এসেছে সূর্যকুমারের ব্যাটে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৮:৫৭
Share: Save:

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ছন্দে ফিরেছেন সূর্যকুমার যাদব। দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি তাঁর ব্যাটেও রান এসেছে। তার পরে আবার ভাল খবর সূর্যের জন্য। আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের ক্রমতালিকায় এখনও শীর্ষ রয়েছেন তিনি। ২০২২ সালের ২ নভেম্বর প্রথম বার ক্রমতালিকার শীর্ষে উঠেছিলেন তিনি। তার পর প্রায় ৬ মাস সেখানেই রয়েছেন তিনি।

বুধবার আইসিসি যে ক্রমতালিকা প্রকাশ করেছে তাতে ৯০৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন ভারতীয় ব্যাটার। দ্বিতীয় স্থানে পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ান। তাঁর পয়েন্ট ৭৯৮। রিজ়ওয়ানের পিছনেই রয়েছেন তাঁর ওপেনিং জুড়িদার বাবর আজ়ম। কয়েক দিন আগেই নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শতরান করেছেন তিনি। বাবরের পয়েন্ট ৭৬৯। চার ও পাঁচ নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটার আইডেন মার্করাম ও রিলি রুসো। মার্করামের পয়েন্ট ৭৪৮ ও রুসোর পয়েন্ট ৭২৪।

টি-টোয়েন্টির ব্যাটারদের ক্রমতালিকায় প্রথম দশে সূর্য ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটার নেই। ১৫তম স্থানে রয়েছেন বিরাট কোহলি। তাঁর পয়েন্ট ৬১২।

ব্যাটারদের তালিকার শীর্ষে সূর্য থাকলেও টি-টোয়েন্টির বোলারদের তালিকায় প্রথম দশে কোনও ভারতীয় নেই। শীর্ষে আফগানিস্তানের স্পিনার রশিদ খান। দ্বিতীয় স্থানে আফগানিস্তানেরই ফজলহক ফারুকি। তিন নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজলউড। চার ও পাঁচ নম্বরে রয়েছেন শ্রীলঙ্কার দুই স্পিনার ওয়ানিন্দু হাসরঙ্গ ও মাহেশ থিকশানা। ভারতীয়দের মধ্যে আরশদীপ সিংহ রয়েছেন ১৪তম স্থানে।

টি-টোয়েন্টির অলরাউন্ডারদের তালিকায় প্রথম দশে অবশ্য এক ভারতীয় রয়েছেন। ২৫০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে হার্দিক পাণ্ড্য। এই তালিকায় শীর্ষে বাংলাদেশের শাকিব আল হাসান। তাঁর পয়েন্ট ২৬৯। তৃতীয় স্থানে আফগানিস্তানের মহম্মদ নবি। চার নম্বরে রয়েছেন পাকিস্তানের শাদাব খান। পঞ্চম স্থানে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরঙ্গ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Suryakumar Yadav Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE