Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

সেরা ৩: মুম্বই-বেঙ্গালুরু ম্যাচে বাকিদের ছাপিয়ে যাওয়া ক্রিকেটারেরা

আইপিএলে মুম্বই এবং বেঙ্গালুরু ম্যাচে উত্তেজক লড়াই উপভোগ করলেন ক্রিকেটপ্রেমীরা। একাধিক ক্রিকেটার নজর কাড়লেন নিজেদের পারফরম্যান্স দিয়ে। তাঁদের মধ্যে কিছুটা এগিয়ে থাকলেন তিন জন।

picture of Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ২৩:১৪
Share: Save:

ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দু’দলের একাধিক ক্রিকেটার নজর কাড়লেন বল বা ব্যাট হাতে। ম্যাচের হার-জিতের বাইরে তাঁদের পারফরম্যান্স নিয়ে আলোচনা করলেন ধারাভাষ্যকারেরাও। দু’দলের ক্রিকেটারদের মধ্যে থেকে পারফরম্যান্সের বিচারে সেরা তিন জনকে বেছে নিল আনন্দবাজার অনলাইন।

ঈশান কিশন: বেঙ্গালুরুর বিরুদ্ধে ব্যাট হাতে ঝড় তুললেন ‘অবাধ্য’ ক্রিকেটার। জয়ের জন্য ১৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা মুম্বই ইন্ডিয়ান্সের কাজ সহজ করে দিল তাঁর ইনিংস। ওপেন করতে নেমে ঈশান খেললেন ৩৪ বলে ৬৯ রান। তরুণ উইকেটরক্ষক-ব্যাটারের ব্যাট থেকে এল ৭টি চার এবং ৫টি ছয়। বেঙ্গালুরুর সব বোলারের বিরুদ্ধেই আগ্রাসী ছিলেন ওয়াংখেড়ের ২২ গজে। মুম্বই-বেঙ্গালুরু ম্যাচে অন্যতম সেরা ক্রিকেটার তাই ঈশান।

যশপ্রীত বুমরা: বল হাতে ওয়াংখেড়ের ২২ গজে আগুন ছোটালেন বুমরা। ২১ রান খরচ করে তুলে নিলেন বেঙ্গালুরুর ৫ উইকেট। আউট করলেন বিরাট কোহলি, ফ্যাফ ডুপ্লেসি, মহিপাল লোমরোর, সৌরভ চৌহান এবং বিজয়কুমার বৈশাখকে। আইপিএলের ইতিহাসে বুমরাই হলেন প্রথম বোলার যিনি আরসিবির বিরুদ্ধে ৫ উইকেট পেলেন। চতুর্থ ক্রিকেটার হিসাবে আইপিএলে একাধিক বার ৫ উইকেট নেওয়ার নজির গড়লেন। তাঁর দাপুটের বোলিংয়ের ইনিংসের শেষ দিকে খুব বেশি রান তুলতে পারলেন না বেঙ্গালুরুর ব্যাটারেরা। মুম্বই-বেঙ্গালুরুর ম্যাচের অন্যতম সেরা ক্রিকেটার নিঃসন্দেহে বুমরা।

দীনেশ কার্তিক: ক্রিকেটজীবনের শেষ আইপিএল খেলছেন কার্তিক। বৃহস্পতিবারের আগে তাঁর ব্যাটে দু’বছর আগের আগ্রাসন দেখা যায়নি। তবে এ দিন তিনি প্রমাণ করে দিলেন এখনও ব্যাট হাতে ঝড় তুলতে পারেন। মুম্বইয়ের বিরুদ্ধে ২৩ বলে ৫৩ রানের অপরাজিত ইনিংস খেললেন কার্তিক। মারলেন ৫টি পাঁচ এবং ৪টি ছক্কা। ছ’নম্বরে ব্যাট করতে নেমে ২৩০.৪৩ স্ট্রাইক রেটে দ্রুত রান তুললেন। একই সঙ্গে দলকেও পৌঁছে দিলেন ভাল জায়গায়। ব্যাটিংয়ের পাশাপাশি, এ দিন উইকেটের পিছনেও দলকে ভরসা দিলেন কার্তিক। মুম্বই-বেঙ্গালুরুর ম্যাচের অন্যতম সেরা ক্রিকেটার কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়কও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE