Advertisement
১৩ জুলাই ২০২৪
Virat Kohli

একটি ভয় জয় করেছেন, এখনও একটি জিনিসকে ভীষণ ভয় পান কোহলি! তাকিয়ে থাকেন বোকার মতো

দু’টি ব্যাপারে ভয় পেতেন কোহলি। একটি ভয় এখন আর নেই। তবে আর একটি ব্যাপারে এখনও ভীষণ ভয় তাঁর। একটি সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন এ কথা।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ২০:২৬
Share: Save:

ভয় পান বিরাট কোহলিও! একটি জিনিসকে ভয় পান তিনি। নিজে মুখেই এ কথা জানিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক কোহলি। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে কোহলির একটি কথোপকথন। তাতেই কোহলি জানিয়েছেন ভয় পাওয়া কথা।

ক্রিকেট মাঠে কোহলি ডাকাবুকো চরিত্র হিসাবেই পরিচিত। তিনিও ভয় পান— এ কথা শুনলে বিস্মিত হতে পারেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু এটাই সত্যি। কোহলি বলেছেন, ‘‘আমি অশান্তি ভীষণ ভয় পাই। হে ঈশ্বর। কোথাও কোনও অশান্তি হলে আমি বোকার মতো তাকিয়ে থাকি। আমাকে দেখে সেই সময় বুদ্ধু মনে হয়। কোথাও অশান্তি শুরু হলে আমিই বোধহয় প্রথম কোণের দিকে একটা চেয়ার খুঁজে নিই। মনে হয় সেখান থেকে পালিয়ে যাই।’’

অশান্তি ছাড়া আরও একটি ব্যাপারে ভয় ছিল কোহলির। একটা সময় পর্যন্ত বিমান যাত্রায় ভয় পেতেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তবে ক্রিকেটীয় সফরের ব্যস্ততা বৃদ্ধির সঙ্গে সঙ্গে সেই ভয় এখন আর নেই কোহলির।

দ্বিতীয় সন্তানের জন্মের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টে সিরিজ় খেলেননি কোহলি। বিরতির পর আইপিএলে মাঠে ফিরেছেন তিনি। এ বারের আইপিএলে প্রথম শতরান এসেছে কোহলির ব্যাট থেকেই। কমলা টুপির দৌড়েও অন্য ক্রিকেটারদের থেকে এগিয়ে রয়েছেন অনেকটা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli fear Indian cricketer BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE