Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

খোঁজ মিলল উমরানের, হায়দরাবাদের প্রথম একাদশে ফিরলেন কাশ্মীরের জোরে বোলার

গত বছর আইপিএলে নজর কেড়েছিলেন উমরান। এ বছর তেমন সাফল্য পাচ্ছিলেন না। এ বার সাতটি ম্যাচ খেলার পর হায়দরাবাদের প্রথম একাদশ থেকে বাদ পড়ে ছিলেন তিনি।

picture of Umran Malik

মুম্বইয়ের বিরুদ্ধে হায়দরাবাদের প্রথম একাদশে ফিরলেন উমরান। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৬:০০
Share: Save:

সানরাইজার্স হায়দরাবাদের প্রথম একাদশে ফিরলেন উমরান মালিক। গত কয়েকটি ম্যাচে দেশের সব থেকে দ্রুতগতি সম্পন্ন বোলার জায়গা পাননি আইডেন মার্করামের দলে। রোহিত শর্মাদের বিরুদ্ধে এই ম্যাচের প্রথম একাদশে আবার তাঁকে রেখেছে হায়দরাবাদ।

আইপিএলের প্লে-অফের দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছে হায়দরাবাদ। নিয়মরক্ষার শেষ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি মার্করামের দল। রবিবারের আগে পর্যন্ত উমরান আইপিএলের ৭টি ম্যাচ খেলে ৫টি উইকেট নিয়েছেন। তাঁর পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠছিল। উইকেট নিতে পারছিলেন না। অথচ প্রচুর রান খরচ করে ফেলছিলেন।

তাঁকে কেন প্রথম একাদশে দেখা যাচ্ছে না তা নিয়ে গত ১৮ মে প্রশ্ন করা হয়েছিল হায়দরাবাদ অধিনায়ককে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গলোরের বিরুদ্ধে খেলা শুরুর আগে মার্করাম বলেছিলেন, ‘‘সত্যি বলতে উমরানের ব্যাপারে আমি খুব একটা বেশি জানি না। ও ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিবেগে বল করতে পারে। ওর প্রতিভা আছে। কিন্তু জানি না পর্দার পিছনে কী চলছে!’’

হায়দরাবাদ অধিনায়কের এই মন্তব্য থেকে তৈরি হয় জল্পনা। তা হলে কি দেশের অন্যতম প্রতিশ্রুতিমান জোরে বোলারকে ছেঁটে ফেলল হায়দরাবাদ? এমন প্রশ্ন ঘুরছিল ক্রিকেটপ্রেমীদের মধ্যে। কারণ, তাঁকে না খেলানো নিয়ে হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজ়ির পক্ষ থেকে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। তিনি দলের সঙ্গে রয়েছেন কিনা, তাও জানানো হয়নি। রবিবার জম্মু-কাশ্মীরের তরুণ আবার প্রথম একাদশে ফেরায় সেই আশঙ্কা দূর হয়েছে। মার্করাম এ দিনও জানাননি, কেন এত দিন খেলছিলেন না উমরান।

গত বছর আইপিএলে প্রথম নজর কেড়েছিলেন উমরান। তাঁর বলের গতি উঠে এসেছিল ক্রিকেট বিশেষজ্ঞদের আলোচনায়। ধারাবাহিক ভাবে ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করতে পারেন উমরান। ভারতের আর কোনও জোরে বোলারের এমন এক্সপ্রেস গতি নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Umran Malik Sunrisers Hyderabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE