Advertisement
০৩ মে ২০২৪
Virat Kohli and Gautam Gambhir

অনুশীলনে মুখোমুখি কোহলি-গম্ভীর, ম্যাচের আগের দিন কী দৃশ্য দেখা গেল ইডেনে?

আইপিএলে রবিবার মুখোমুখি কলকাতা এবং বেঙ্গালুরু। এই ম্যাচে বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের দ্বৈরথও আলোচনার বিষয়। রবিবার দেখা হল দু’জনের। ছবি পোস্ট করেছে কেকেআর এবং আরসিবি দুই দলই।

cricket

ইডেনে কোহলি এবং গম্ভীর। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৯:০৪
Share: Save:

আইপিএলে রবিবার মুখোমুখি কলকাতা এবং বেঙ্গালুরু। এই দুই দলের ম্যাচ ছাড়াও আরও একটি জিনিস রয়েছে আলোচনা হওয়ার মতো। তা হল বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের দ্বৈরথ। রবিবার ম্যাচের আগেই দেখা হয়ে গেল দু’জনের। সেই ছবি পোস্ট করেছে কেকেআর এবং আরসিবি দুই দলই।

শুক্রবার ইডেন গার্ডেন্সে একই সময়ে অনুশীলন ছিল কলকাতা এবং বেঙ্গালুরুর। দুপুরবেলা সেই অনুশীলনে বিরাট কোহলিকে দেখা যায়। তিনি বৃহস্পতিবার অনুশীলন করেননি। অনুশীলনে আসার পরেই গম্ভীরকে দেখতে পান। মাঠের মাঝে প্রবল রোদের মধ্যেই কথা বলতে শুরু করেন দু’জনে। কোহলিকে হাত নেড়ে বেশ কিছু কথা বলতে দেখা গিয়েছে। কী কথা হয়েছে তা বোঝা না গেলেও অনেকের ধারণা, নিজের খেলার ধরনের কোনও একটি বিষয় গম্ভীরকে বোঝাচ্ছিলেন কোহলি। গম্ভীরও তাঁকে বেশ কিছু পরামর্শ দেন।

সেই ভিডিয়ো পোস্ট করেছে কেকেআর। সঙ্গে রূপম ইসলামের গান ‘শোনো আমরা কি সবাই বন্ধু হতে পারি না’ গানের অংশও জুড়ে দেওয়া হয়েছে। বোঝানো হয়েছে, কোহলি এবং গম্ভীর এখন আর শত্রু নন, বন্ধু। আরসিবি সেই ছবি পোস্ট করে লিখেছে, “দিল্লির দুই ছেলের আলোচনার কিছু মুহূর্ত।”

লখনউয়ের মেন্টর থাকাকালীন গত বছর একাধিক বার কোহলির সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন গম্ভীর। দু’জনের উত্তপ্ত বাদানুবাদ দেখা গিয়েছে। সেই ঝগড়ায় এক বার মাঝে চলে এসেছিলেন নবীন উল-হকও। দল পাল্টে এখন কলকাতার মেন্টর গম্ভীর। তবে প্রথম পর্বে বেঙ্গালুরুতে একেবারে অন্য দৃশ্য দেখা গিয়েছিল। সেখানে ব্যাটিং করতে থাকা কোহলিকে নিজেই ডেকে নেন গম্ভীর। বেশ কিছু কথা বলার পর কোহলিকে জড়িয়ে ধরেন।

গত মরসুমের ঝামেলার পর কোহলি এবং গম্ভীর দু’জনেই বার বার জানিয়েছিলেন, তাঁদের মধ্যে কোনও বিরোধিতা নেই। কিন্তু সব ঠিকও যে আছে, সেই প্রমাণও পাওয়া যাচ্ছিল না। এই ছবি যে তারই জবাব, এমনটাই মনে করছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Gautam Gambhir IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE