Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও নজির কোহলির, আইপিএলে কোন রেকর্ড গড়লেন

চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ রান পূর্ণ করেছিলেন কোহলি। সোমবার পঞ্জাবের বিরুদ্ধে আরও একটি রেকর্ড গড়লেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক।

picture of virat kohli

বিরাট কোহলি। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ২১:১৩
Share: Save:

আরও একটি রেকর্ড গড়ে ফেললেন বিরাট কোহলি। সোমবার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং পঞ্জাব কিংস ম্যাচে নতুন কীর্তি গড়লেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। তবে ব্যাট হাতে নয়। ফিল্ডার হিসাবে। জনি বেয়ারস্টোর ক্যাচ তালুবন্দি করার সঙ্গেই কোহলির ঝুলিতে চলে এসেছে টি-টোয়েন্টি ক্রিকেটের একটি রেকর্ড।

ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটার হলেন ফিল্ডার কোহলির ১৭৩তম শিকার। অর্থাৎ টি-টোয়েন্টি ক্রিকেটে ১৭৩টি ক্যাচ ধরলেন কোহলি। এতগুলি ক্যাচ ধরার নজির আর কোনও ভারতীয় ক্রিকেটারের নেই। রবিবার পর্যন্ত সুরেশ রায়না এবং কোহলি যৌথ ভাবে শীর্ষে ছিলেন। রায়না ২০ ওভারের ক্রিকেটে ১৭২টি ক্যাচ নিয়েছিলেন। তাঁকে টপকে নতুন রেকর্ড গড়লেন কোহলি।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর ক্যাচের সংখ্যা ১৬৭। চতুর্থ স্থানে থাকা মণীশ পাণ্ডে নিয়েছেন ১৪৬টি ক্যাচ। পঞ্চম স্থানে সূর্যকুমার যাদব। বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি ব্যাটারের আইপিএল ক্যাচ সংখ্যা ১৩৬।

আইপিএলের প্রথম ম্যাচে ভারতের প্রথম ক্রিকেটার হিসাবে ২০ ওভারের ক্রিকেটে ১২ হাজার রান পূর্ণ করার মাইলফলক স্পর্শ করেছিলেন কোহলি। আবার দ্বিতীয় ম্যাচে একটি নজির গড়লেন। এ বারের আইপিএল যেন শুরুতেই পূর্ণ করতে শুরু করেছে কোহলিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Virat Kohli T20 Cricket RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE