Advertisement
২৩ জুলাই ২০২৪
IPL 2023

হঠাৎ হাঁটুতে চোট কোহলির, টেস্ট বিশ্বকাপ ফাইনালের আগে উদ্বেগ, কী জানাল আরসিবি?

চোটের জন্য প্রথম একাদশের চার জন ক্রিকেটারকে টেস্ট বিশ্বকাপের ফাইনালে পাচ্ছে না ভারত। এ বার চিন্তা বৃদ্ধি করল কোহলির চোট। রবিবার হাঁটুতে চোট পেয়েছেন তিনি।

picture of virat kohli

রবিবার গুজরাতের বিরুদ্ধে খেলার সময় হাঁটুতে চোট পেয়েছেন কোহলি। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৩:১২
Share: Save:

চোটের জন্য আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথম দলের একাধিক ক্রিকেটারকে পাচ্ছে না ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই ম্যাচের দু’সপ্তাহ আগে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের দুশ্চিন্তা আরও বৃদ্ধি করলেন বিরাট কোহলি। আইপিএলে লিগের শেষ ম্যাচ খেলতে নেমে রবিবার হাঁটুতে চোট পেয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

গুজরাতের ইনিংসের ১৫তম ওভারে হাঁটুতে চোট পান কোহলি। বিজয় শঙ্করের ক্যাচ ধরতে গেলে আঘাত লাগে তাঁর। সঙ্গে সঙ্গে মাঠে ছুটে আসেন আরসিবির ফিজিয়ো। তাঁর সঙ্গেই মাঠ ছাড়েন কোহলি। ম্যাচের বাকি সময়টা তিনি দলের ডাগ আউটেই বসেছিলেন। আর মাঠে নামেননি।

কোহলির চোট নিয়ে উদ্বেগ তৈরি হয় ক্রিকেটপ্রেমীদের মধ্যে। ম্যাচের পর বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয় সঞ্জয় বাঙ্গারকে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচ বলেছেন, ‘‘কোহলির হাঁটুতে অল্প চোট লেগেছে। মনে হয় না আঘাতটা খুব গুরুতর। চার দিনের মধ্যে পর পর দুটো শতরান করল। কোহলি এমন এক জন ক্রিকেটার যে শুধু ব্যাট হাতেই দলের জন্য অবদান রাখে না। ফিল্ডিং করার সময়ও নিজেকে উজাড় করে দেয়। আগের দিন ৪০ ওভার মাঠে ছিল কোহলি। গুজরাতের বিরুদ্ধেও ৩৫ ওভার মাঠে ছিল। সব সময় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করে কোহলি। মাঠে সব সময় সক্রিয় থাকার চেষ্টা করে। ওর চোটটা নিয়ে আমরাও একটু চিন্তিত হয়ে পড়েছিলাম। তবে মনে হচ্ছে না বিষয়টা খুব গুরুতর।’’ বাঙ্গারের মতে ঘন ঘন ম্যাচ খেলতে হলে শরীর অনেক সময় সঙ্গ দিতে চায় না। ক্লান্তি থাকে। তাতে চোট পাওয়ার সম্ভাবনা বাড়ে।

চোটের জন্য টেস্ট বিশ্বকাপে ভারত পাবে না যশপ্রীত বুমরা, ঋষভ পন্থ, শ্রেয়স আয়ার, লোকেশ রাহুলকে। তাই কোহলির চোট ভারতীয় দলের উদ্বেগ আরও বাড়াচ্ছে। ছন্দে থাকা কোহলি খেলতে না পারলে ওভালের সেই ম্যাচে ভারতের সমস্যা বাড়বে নিশ্চিত ভাবে। উল্লেখ্য, আগামী ৭ জুন থেকে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট বিশ্বকাপ ফাইনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE