Advertisement
০১ মে ২০২৪
IPL 2023

বিরাট চাপ! শতরানের পরেও কোহলি, ‘অনেক চাপ রয়েছে জীবনে, ম্যাচে কিছু করতে চেয়েছিলাম’

হায়দরাবাদের বিরুদ্ধে জিতে প্লে-অফে ওঠার লড়াইয়ে রইলেন বিরাটরা। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে আরসিবি। তাদের শেষ ম্যাচ গুজরাত টাইটান্সের বিরুদ্ধে।

Virat Kohli

শতরানের জন্য নিজেকে কৃতিত্ব দিতে নারাজ ভারতের প্রাক্তন অধিনায়ক।  —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১০:২২
Share: Save:

আইপিএলে ষষ্ঠ শতরান করে ফেললেন বিরাট কোহলি। শেষ শতরানটি এসেছিল ২০১৯ সালে। চার বছর পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে আবার তিন অঙ্কের রান ছুঁলেন বিরাট। কিন্তু এই শতরানের জন্য নিজেকে কৃতিত্ব দিতে নারাজ ভারতের প্রাক্তন অধিনায়ক।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বৃহস্পতিবার ৬৩ বলে ১০০ রান করেন বিরাট। ম্যাচের সেরাও হন তিনি। ম্যাচ শেষে বিরাট বলেন, “এটা ষষ্ঠ শতরান। নিজেকে খুব বেশি কৃতিত্ব দিচ্ছি না এটার জন্য। অনেক চাপ আছে। কে কী বলছেন সেটা নিয়ে আমি ভাবি না। সেগুলো তাঁদের ব্যক্তিগত মতামত।” এ বারের আইপিএলে এখনও পর্যন্ত ৫৩৮ রান করে ফেলেছেন বিরাট। রান পেলেও বিরাটের সমালোচনা করা হয়েছে স্ট্রাইক রেট কম থাকার জন্য। বৃহস্পতিবার সেই সব কিছুর উত্তর দিয়েছেন তিনি। ৩৫ বলে অর্ধশতরান করেছেন। ছক্কা হাঁকিয়ে শতরান করেছেন।

শেষ কয়েক ম্যাচে রান পাচ্ছিলেন না বিরাট। তিনি বলেন, “শেষ কয়েকটা ম্যাচে আমি রান পাইনি। নেটে যে ভাবে খেলছিলাম, ম্যাচে সেটা হচ্ছিল না। তাই এই ম্যাচে কিছু করতে চেয়েছিলাম। প্রথম বল থেকে বোলারদের উপর চেপে বসতে চেয়েছিলাম। এই মরসুমে যেটা বার বার করছিলাম। রানের লক্ষ্যটা বড় ছিল, কিন্তু আমি প্রথম থেকেই নিজের মতো খেলছিলাম।”

হায়দরাবাদের বিরুদ্ধে জিতে প্লে-অফে ওঠার লড়াইয়ে রইলেন বিরাটরা। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে আরসিবি। তাদের শেষ ম্যাচ গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতে ১৬ পয়েন্টে পৌঁছে গেলে বিরাটদের প্লে-অফে ওঠার রাস্তা খুলে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE