Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2023

টানা পাঁচ ম্যাচে হারের দায় কার? সৌরভদের দিকে নিশানা সতীর্থের

আইপিএলে টানা পাঁচটি ম্যাচে হেরেছে দিল্লি ক্যাপিটালস। দলের হারের দায় কার? সৌরভ গঙ্গোপাধ্যায়দের উপর দায় চাপালেন তাঁর খেলোয়াড় জীবনের সতীর্থ।

Picture of Sourav Ganguly and Ricky Ponting

দিল্লি ক্যাপিটালসের ‘ডিরেক্টর অব ক্রিকেট’ সৌরভ গঙ্গোপাধ্যায় ও দলের প্রধান কোচ রিকি পন্টিং। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৭:২৭
Share: Save:

এ বারের আইপিএলে পর পর পাঁচ ম্যাচে হেরেছে দিল্লি ক্যাপিটালস। দলের মনোবল তলানিতে। দিল্লির হারের দায় কার? ক্রিকেটাররা ব্যর্থ! না কি দায় ম্যানেজমেন্টের? দলের এই ধারাবাহিক হারের দায় কোচেদের বলেই মনে করেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সহবাগ। খেলোয়াড় জীবনে সতীর্থ সৌরভ গঙ্গোপাধ্যায় দিল্লির ম্যানেজমেন্টের সদস্য। সেই হিসাবে তাঁকেও দায়ী করেছেন সহবাগ।

একটি ক্রিকেট ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে সহবাগ বলেন, ‘‘আগে পঞ্জাবের সঙ্গে যেটা হত, এখন সেটা দিল্লির সঙ্গে হচ্ছে। যদি দলের জয়ের কৃতিত্ব কোচেদের দেওয়া হয়, তা হলে হারের দায়ও তাদেরই নিতে হবে। হতে পারে এই দলকেই রিকি পন্টিং আগে ফাইনালে তুলেছিল। কিন্তু এই মরসুমে ও ব্যর্থ। শুধু পন্টিং কেন, গোটা ম্যানেজমেন্ট ব্যর্থ।’’

দিল্লি ক্যাপিটালসের ‘ডিরেক্টর অব ক্রিকেট’ সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি ম্যানেজমেন্টের গুরুত্বপূর্ণ সদস্য। দলের পরিকল্পনার ক্ষেত্রে পন্টিংয়ের পাশাপাশি তাঁরও গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। তাই সৌরভের ঘাড়েও হারের দায় বর্তায়, এমনটাই মনে করছেন সহবাগ।

সহবাগের প্রশ্ন, দিল্লি কোচিং দল ঠিক কোন কাজটা করছে? দলের খেলায় কোনও পরিকল্পনার ছাপ নেই। সহবাগ বলেন, ‘‘এটা তো ভারতীয় দল নয় যে জিতলে কোচ কৃতিত্ব নেবে আর হারের দায় অন্য কারও উপর চাপানো হবে। এখানে হারলে কোচকেই দায় নিতে হবে। পন্টিংরা করছেটা কী? কোনও ম্যাচে ওরা পরিকল্পনা কাজে লাগাতে পারছে না। দেখে মনে হচ্ছে ওদের কোনও পরিকল্পনাই নেই। ওরা জিততেই চাইছে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE