Advertisement
১৮ মে ২০২৪
IPL 2023

দলের পারফরম্যান্সে হতাশ কেকেআর কোচ, ম্যাচের শেষে কী বললেন ক্রিকেটারদের?

দলের ব্যর্থতায় চিন্তিত কলকাতার কোচ পণ্ডিত। আইপিএলের সূচি নিয়েও খুশি নন তিনি। তাঁর বক্তব্য, পর পর ম্যাচ থাকার ফলে পরিকল্পনা করার যথেষ্ট সময় পাওয়া যাচ্ছে না।

picture of KKR coach Chandrakant Pandit

দলের একের পর এক হারে হতাশ কেকেআর কোচ পণ্ডিত। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১২:০৮
Share: Save:

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের পারফরম্যান্স বেশ হতাশজনক। কোচ চন্দ্রকান্ত পণ্ডিতও হতাশ ক্রিকেটারদের পারফরম্যান্সে। কেকেআর কোচ বাকি ম্যাচগুলিতে আরও লড়াই চান নীতীশ রানাদের কাছ থেকে।

বেঙ্গালুরুতে গিয়ে বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারানোর পর শনিবার আবার ঘরের মাঠে গুজরাত টাইটান্সের কাছে হেরেছে নাইটরা। এই ম্যাচের পর আর নিজের হতাশা গোপন রাখতে পারেননি পণ্ডিত। তিনি বলেছেন, ‘‘আমাদের হাতে এখনও কয়েকটা ম্যাচ রয়েছে। এখন সব ম্যাচ জেতা ছাড়া কার্যত কোনও উপায় নেই। কখনওই বলব না কাজটা খুব কঠিন। তবে আমাদের আরও সক্রিয় হতে হবে। শেষ ম্যাচ পর্যন্ত লড়াই করতে হবে আমাদের।’’ আইপিএলের সূচি নিয়ে খুশি নন কলকাতার কোচ। পণ্ডিতের বক্তব্য, অত্যন্ত ঘন ঘন ম্যাচ খেলতে হচ্ছে। দুটো ম্যাচের মধ্যে ঠিক মতো পরিকল্পনা করারও সময় পাওয়া যাচ্ছে না।

কেকেআর কোচ আরও বলেছেন, ‘‘এই পর্যায়ে অভিজ্ঞ এবং সফল অনেক ক্রিকেটার আমাদের সামনে রয়েছে। তাদের সঙ্গে সময় কাটানো এবং অভিজ্ঞতা ভাগ করে নেওয়ার যথেষ্ট সময় অন্য ক্রিকেটারদের পাওয়া উচিত। পরিকল্পনা এবং কৌশল নিয়ে আলোচনা গুরুত্বপূর্ণ। ঘরোয়া ক্রিকেটে আমরা প্রায় ১২ মাস সময় পাই। ক্রিকেটারদের সঙ্গে কথা বলার প্রচুর সুযোগ থাকে। কিন্তু আইপিএলে পর পর ম্যাচ খেলতে হয়। তার মধ্যে এক শহর থেকে অন্য শহরে যাওয়া বিষয় থাকে। প্রচুর সফর করতে হয়। আলোচনা করার যথেষ্ট সময় পাওয়া যায় না। এর মধ্যেও ভাল পারফরম্যান্স কী ভাবে করা যায়, তার উপায় বার করা গুরুত্বপূর্ণ।’’

টি-টোয়েন্টি ক্রিকেটে অভিজ্ঞ আন্দ্রে রাসেলের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠছে। তেমন কিছু না করতে পারলেও ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডারকে সব ম্যাচেই খেলাচ্ছে কেকেআর। কেন এমন সিদ্ধান্ত? পণ্ডিত বলেছেন, ‘‘দল পরিচালন কর্তৃপক্ষ বা কোচ হিসাবে আমি দলের উন্নতির জন্য নানা পরিকল্পনা করছি। রাসেল এমন এক জন ক্রিকেটার যে অল্প সময়ের মধ্যে খেলার রং বদলে দিতে পারে। আমরা সেই খেলাটার জন্য অপেক্ষা করেছি। রাসেলকে নির্দিষ্ট দায়িত্ব দেওয়া আছে। ওর উপর আমাদের আস্থা রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Chandrakant Pandit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE