Advertisement
১৮ মে ২০২৪
KKR

ইডেনে শেষ বলে হার, পয়েন্ট তালিকায় কি নামল কেকেআর? কোথায় রয়েছে গম্ভীরের দল?

মঙ্গলবার আইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষে ওঠার সুযোগ ছিল কলকাতা নাইট রাইডার্সের সামনে। কিন্তু হেরে যাওয়ায় তা সম্ভব হয়নি।

Where is KKR in the points table after losing to RR in IPL 2024

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১১:৫০
Share: Save:

মঙ্গলবার আইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষে ওঠার সুযোগ ছিল কলকাতা নাইট রাইডার্সের সামনে। কিন্তু হেরে যাওয়ায় তা সম্ভব হয়নি। তবে রাজস্থান রয়্যালসের কাছে শেষ বলে ২ উইকেটে হারলেও কেকেআর আগের মতোই দ্বিতীয় স্থানে রয়ে গিয়েছে। পয়েন্ট তালিকায় নীচে নামেনি শাহরুখ খানের দল। কারণ নেট রান রেট।

আগের মতোই শীর্ষে রয়েছে রাজস্থান। সঞ্জু স্যামসনের দলের সাত ম্যাচে ১২ পয়েন্ট। তারা একটিই ম্যাচ হেরেছে গুজরাত টাইটান্সের কাছে। রাজস্থানের নেট রান রেট +০.৬৭৭। দ্বিতীয় স্থানে কলকাতা। গৌতম গম্ভীরের দল ছ’টি ম্যাচের চারটিতে জিতেছে, দু’টি ম্যাচ হেরেছে। তাদের পয়েন্ট ৮। মোট তিনটি দল ছয় ম্যাচে ৮ পয়েন্টে রয়েছে। কিন্তু নেট রান রেটে এগিয়ে কলকাতা। ১০টি দলের মধ্যে কলকাতার রান রেটই সব থেকে ভাল। শ্রেয়স আয়ারের দলেরই একমাত্র ১-এর উপর (+১.৩৯৯) নেট রান রেট।

তিন এবং চার নম্বরে চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদ। কলকাতার মতোই এই দুই দলেরও ছয় ম্যাচে ৮ পয়েন্ট। নেট রান রেটে মহেন্দ্র সিংহ ধোনিরা এগিয়ে। চেন্নাইয়ের রান রেট যেখানে +০.৭২৬, সেখানে হায়দরাবাদের ক্ষেত্রে এই সংখ্যাটা +০.৫০২।

Where is KKR in the points table after losing to RR in IPL 2024

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পাঁচ ও ছয় নম্বরে লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাত টাইটান্স। দুই দলেরই ছয় ম্যাচে ৬ পয়েন্ট। নেট রান রেটে লখনউ এগিয়ে। কলকাতার শিল্পপতি সঞ্জীব গোয়েন‌্কার দলের নেট রান রেট যেখানে +০.০৩৮, সেখানে শুভমন গিলের গুজরাতের নেট রান রেট -০.৬৩৭।

এর পর চার পয়েন্টে রয়েছে তিনটি দল। পঞ্জাব কিংস, মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস তিনটি দলই ছ’টি করে ম্যাচ খেলেছে। নেট রানে রেটে পঞ্জাব (-০.২১৮) সাত নম্বরে, মুম্বই (-০.২৩৪) আটে এবং দিল্লি (-০.৯৭৫) ন’নম্বরে রয়েছে।

পয়েন্ট তালিকায় সবার নীচে রয়েছে বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াড়ের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তারা সাতটি ম্যাচ খেলে জিতেছে মাত্র একটি, হেরেছে ছ’টি ম্যাচ। বেঙ্গালুরুর পয়েন্ট ২। তাদের নেট রান রেট -১.১৮৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR IPL 2024 Eden Gardens Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE