Advertisement
০১ মার্চ ২০২৪
Litton Das

কেন কেকেআর ছেড়ে দেশে ফিরেছিলেন লিটন? জানা গেল আইপিএল না খেলার আসল কারণ

গত ২৮ এপ্রিল কেকেআরের শিবির ছেড়ে দেশে ফেরেন লিটন। বলা হয়েছিল পারিবারিক ইমার্জেন্সির কারণে দেশে ফিরেছিলেন তিনি। সেই কারণ জানা গেল এ বার।

litton das

দেশে ফেরার পর মঙ্গলবারই প্রথম প্রকাশ্যে আসেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১১:৩৪
Share: Save:

কেকেআর শিবির ছেড়ে আচমকাই কিছু দিন আগে দেশে ফিরে গিয়েছিলেন লিটন দাস। গত ২৮ এপ্রিল কেকেআরের শিবির ছেড়ে দেশে ফেরেন তিনি। বলা হয়েছিল পারিবারিক ইমার্জেন্সির কারণে দেশে ফিরেছিলেন তিনি। সেই পারিবারিক ইমার্জেন্সি কী তা এত দিন জানা যায়নি। অবশেষে তা প্রকাশ্যে এল।

বাংলাদেশের একটি ওয়েবসাইটের খবর অনুযায়ী, লিটনের বাবা বাচ্চু দাসের শারীরিক অবস্থা মোটেই ভাল নয়। গত কয়েক দিন ধরেই তিনি শয্যাশায়ী। বাবার শারীরিক অসুস্থতার খবর পেয়েই দেশে ফেরার সিদ্ধান্ত নেন লিটন। শেষ খবর পাওয়া পর্যন্ত, এখনও লিটনের বাবার শঙ্কা কাটেনি। তাঁকে উন্নততর চিকিৎসার জন্যে ভারতে নিয়ে আসা হতে পারে।

লিটনের ক্রিকেটার হওয়ার পিছনে বাবা বাচ্চু দাসের অবদান অনেক। ছোটবেলা থেকেই লিটনের পাশে ছিলেন তিনি। সেই বাবার শরীর খারাপের খবর পেয়ে কলকাতায় বসেই মনখারাপ হয়ে যায় লিটনের। সে কারণেই দেশে ফেরার সিদ্ধান্ত নেন। দেশে তাঁর বাবার খেয়াল রাখার জন্যে রয়েছেন বড় ভাই বাপ্পি দাস।

দেশে ফেরার পর মঙ্গলবারই প্রথম প্রকাশ্যে আসেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার। ইংল্যান্ড সফরের আগে ফিটনেস বাড়ানোয় মন দিয়েছেন লিটন। ঢাকার একটি ফিটনেস স্টুডিয়োয় নিজের ছবি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। ছবিতে তাঁকে বেশ হাসিখুশি দেখিয়েছে। ছবিতে তাঁর সঙ্গে রয়েছেন এক ফিটনেস বিশেষজ্ঞ।

আইপিএলে একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন লিটন। ব্যাট হাতে রান পাননি। উইকেটের পিছনে ভাল পারফরম্যান্স করতে পারেননি লিটন। ২৮ এপ্রিল দেশে ফেরার পর থেকে আর প্রকাশ্যে দেখা যায়নি লিটনকে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় খেলতে রবিবার বাংলাদেশের একাধিক ক্রিকেটার ইংল্যান্ড চলে গিয়েছেন। লিটন তাঁদের সঙ্গেও ইংল্যান্ডে যাননি। তিনি কোথায় আছেন তা নিয়ে উৎসাহ তৈরি হয় ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE