Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

ডুপ্লেসি দলেই রয়েছেন! তার পরেও কেন নেতা বিরাট? কারণ জানিয়ে দিলেন কোহলি নিজেই

পঞ্জাব কিংসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু দলে তো রয়েছেন ফ্যাফ ডুপ্লেসি। তা হলে কেন অধিনায়ক করা হল কোহলিকে?

Picture of Virat Kohli and Faf du Plessis

বিরাট কোহলি (বাঁ দিকে) নেতৃত্ব ছাড়ার পরে আরসিবির অধিনায়ক করা হয়েছিল ফ্যাফ ডুপ্লেসিকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১৫:২০
Share: Save:

আরও এক বার অধিনায়কের ভূমিকায় বিরাট কোহলি। আরও এক বার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে নেতৃত্ব দেবেন তিনি। কিন্তু দলে তো রয়েছেন বেঙ্গালুরুর নিয়মিত অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। তা হলে কেন বিরাটকে নেতৃত্ব দেওয়া হল?

এই সিদ্ধান্তের নেপথ্যে কী কারণ রয়েছে তা নিজেই জানিয়েছেন বিরাট। টসের পরে তিনি বলেছেন, ‘‘ডুপ্লেসি ফিল্ডিং করতে পারবে না। সেই কারণে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে ডুপ্লেসি ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলবে।’’

টসে হেরে প্রথমে ব্যাট করবে বেঙ্গালুরু। অর্থাৎ, শুরুতেই ওপেনার হিসাবে বিরাটের সঙ্গে নামতে দেখা যাবে ডুপ্লেসিকে। কিন্তু তিনি ফিল্ডিং করতে পারবেন না বলেই অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে কোহলিকে।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছেড়ে দেন বিরাট। তার পরে তাঁর এক দিনের দলের নেতৃত্বও কেড়ে নেওয়া হয়। ২০২২ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে সিরিজ়ের পরে টেস্টের নেতৃত্বও ছাড়েন তিনি। গত বার আইপিএলের আগে কোহলি জানিয়ে দেন, আরসিবির নেতৃত্বও আর দেবেন না তিনি। বদলে দায়িত্ব দেওয়া হয় ডুপ্লেসিকে। এত দিন পরে আবার অধিনায়কের ভূমিকায় দেখা যাবে কোহলিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli Faf Du Plessis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE