Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
IPL 2023

শাকিব না থাকায় নাইটদের বিদেশি অলরাউন্ডার কে? হন্যে হয়ে জবাব খুঁজছে কেকেআর

ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে খেলবে দুরন্ত ছন্দে থাকা বিরাট কোহলিদের বিরুদ্ধে। এমন অবস্থায় বিদেশি অলরাউন্ডার নিয়ে চিন্তায় কেকেআর।

Shakib Al Hasan

শাকিব এমন এক জন ক্রিকেটার যিনি ব্যাটে, বলে দলের সম্পদ হয়ে উঠতে পারতেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৫:৫২
Share: Save:

কলকাতা নাইট রাইডার্স দেড় কোটি টাকা খরচ করে কিনেছিল শাকিব আল হাসানকে। আইসিসির ক্রমতালিকায় থাকা এক নম্বর অলরাউন্ডারকে কিনেছিল তারা। কিন্তু শাকিব আসছেন না। কলকাতা প্রথম ম্যাচ হেরেছে। ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে খেলবে দুরন্ত ছন্দে থাকা বিরাট কোহলিদের বিরুদ্ধে। এমন অবস্থায় বিদেশি অলরাউন্ডার নিয়ে চিন্তায় কেকেআর।

এ বারের নাইট দলে বিদেশি রয়েছেন আট জন। আফগানিস্তানের রহমনউল্লাহ গুরবাজ উইকেটরক্ষক। নিউ জ়িল্যান্ডের টিম সাউদি এবং লকি ফার্গুসন পেসার। নামিবিয়ার ডেভিড উইজ়ি অলরাউন্ডার। এ ছাড়াও রয়েছেন বাংলাদেশের শাকিব এবং লিটন দাস, ওয়েস্ট ইন্ডিজ়ের আন্দ্রে রাসেল এবং সুনীল নারাইন। এঁদের মধ্যে রাসেল অলরাউন্ডার হলেও প্রথম ম্যাচে তাঁকে বল করতে দেখা যায়নি। তিনি আদৌ বল করার মতো ফিট কি না তা স্পষ্ট নয়। রাসেল দলে থাকলে একই ধরনের অলরাউন্ডার উইজ়ির জায়গা পাওয়া কঠিন। ব্যাটার হিসাবে রাসেল অনেকটাই এগিয়ে উইজ়ির থেকে। নারাইন বেশ কয়েকটি আইপিএলে ওপেন করলেও তাঁকে অলরাউন্ডার বলাটা কঠিন। তিনি দলের অন্যতম সেরা স্পিনার।

শাকিব এমন এক জন ক্রিকেটার যিনি ব্যাটে, বলে দলের সম্পদ হয়ে উঠতে পারতেন। এমন ক্রিকেটার কলকাতার দলে আর নেই। আগামী দিনে যা সমস্যার কারণ হয়ে উঠতে পারে কলকাতার জন্য। যদিও শাকিবের জায়গায় অন্য ক্রিকেটার নিতে পারবে কলকাতা। সেই সময় এমন ক্রিকেটার নিতে হবে যিনি অলরাউন্ডার হিসাবে কাজে লাগতে পারেন। চন্দ্রকান্ত পণ্ডিত, নীতীশ রানাদের ভেবে বার করতে হবে এমন একটা নাম যিনি শাকিবের পরিবর্ত হয়ে উঠতে পারবেন।

৩১ মার্চ থেকে এ বারের আইপিএল শুরু হয়েছে। দ্বিতীয় দিনেই পঞ্জাবের বিরুদ্ধে খেলতে নেমেছিল কলকাতা। যে ম্যাচের হেরে যান নীতীশরা। কলকাতার পরের ম্যাচে ৬ এপ্রিল। ইডেনে আরসিবির বিরুদ্ধে খেলবে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE