Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

সুপারম্যান ঋদ্ধির ক্যাচ নিয়ে আলোচনা তুঙ্গে

নিজস্ব প্রতিবেদন
১১ এপ্রিল ২০১৭ ০৩:৫৮
উড়ন্ত: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে সেই ক্যাচ নিচ্ছেন সুপারম্যান ঋদ্ধিমান। যা দেখে ফের মুগ্ধ ক্রিকেটভক্ত এবং পণ্ডিতরা। বিসিসিআই

উড়ন্ত: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে সেই ক্যাচ নিচ্ছেন সুপারম্যান ঋদ্ধিমান। যা দেখে ফের মুগ্ধ ক্রিকেটভক্ত এবং পণ্ডিতরা। বিসিসিআই

সুপারম্যান ঋদ্ধিমান সাহা ফের উদয় হলেন। এ বার তাঁকে দেখা গেল ইনদওরে আইপিএল ম্যাচে। অবিশ্বাস্য ক্যাচে ফিরিয়ে দিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মনদীপ সিংহ-কে। ধারাভাষ্যকাররা পর্যন্ত বিস্মিত হয়ে বলতে থাকেন, ‘‘অসাধারণ ক্যাচ।’’ অনেকে বলতে থাকেন, তাঁদের দেখা সর্বকালের সেরা ক্যাচ। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজেই দু’টি অসাধারণ ক্যাচ নিয়েছিলেন ঋদ্ধি। তার নামই হয়ে গিয়েছিল ‘সুপারম্যান ঋদ্ধিমান’। আইপিএলের চলছে সেই শিরোনাম।

কিন্তু ‘সুপারম্যান’ থাকলে ‘ব্যাটম্যান’ও ছিলেন সোমবারের ম্যাচে। ফিট হয়ে মাঠে ফিরেই কার্যত কিংগস ইলেভেন পঞ্জাবের বোলারদের নিয়ে ছেলেখেলা করলেন এ বি ডিভিলিয়ার্স। ৪৬ বলে ৮৯। ঋদ্ধির ক্যাচের মতোই একই রকম অবিশ্বাস্য এ বি-র ব্যাটিং! ইনিংসে মাত্র ৩টি চার। এ বি মারলেন ৯টি ছক্কা। তার মধ্যে কয়েকটি গিয়ে পড়ল একদম স্টেডিয়ামের ছাদে। যেমন দুরন্ত টাইমিং, তেমনই শক্তির প্রদর্শন। কে বলবে তিনি কোমরের চোট থেকে ফিরছেন। কতটা প্রভাব ছিল এ বি-র এই ইনিংসের? একটা তথ্য থেকেই পরিষ্কার হয়ে যাবে। তাঁর রানটা বাদ দিয়ে দিলে আরসিবি তুলেছে ৭৪ বলে ৫৯।

আরও পড়ুন: ঋদ্ধির ক্যাচটা অনেকটা কপিলের ভিভকে ফেরানোর সমান

Advertisement



মারমুখী: মাঠে ফিরেই ঝোড়ো ব্যাটিং ডিভিলিয়ার্সের। বিসিসিআই

আর ১৫ ওভারের শেষে আরসিবি-র যা স্কোর ছিল, সেটাকেই তারা দ্বিগুণ করে ফেলে ২০ ওভারে। এ বি শেষ বলেও ছক্কা মারলেন। আরসিবি তুলল ১৪৮-৪। যদিও কিংগস ইলেভেন হেলায় েসই রান তুলে দিল ১৪.২ ওভারে। গ্লেন ম্যাক্সওয়েল ফের রান পেলেন (২২ বলে ৪৩)। হাসিম আমলা করলেন ৩৮ বলে ৫৮। চার ওভারে ১২ রান দিয়ে ১ উইকেট নিয়ে ম্যাচের সেরা কিংগস ইলেভেনের বাঁ হাতি স্পিনার অক্ষর পটেল। দুই ম্যাচে দু’টিই জিতল পঞ্জাব। দশ হাজার রানের সামনে দাঁড়িয়ে থাকা ক্রিস গেইলকে এই ম্যাচে বসিয়ে দেয় আরসিবি।

সংক্ষিপ্ত স্কোর: আরসিবি ১৪৮-৪ (ডিভিলিয়ার্স ৮৯)। কিংগস ইলেভেন ১৫০-২ (আমলা ৫৮ অপরাজিত, ম্যাক্সওয়েল ৪৩ অপরাজিত)। কিংগস ইলেভেন ৮ উইকেটে জয়ী।

আরও পড়ুন

Advertisement