Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL 2023

প্রশংসা শেষ, শুরু রিঙ্কুর সমালোচনা, কেকেআর ব্যাটারের উপর কেন ক্ষুব্ধ যুবরাজ?

দিল্লির বিরুদ্ধে রান পাননি কেকেআরের ছ’জন ব্যাটার। তবু যুবরাজ সমালোচনা করেছেন দু’জনের। মনদীপ এবং রিঙ্কুকে কাঠগড়ায় তুলেছেন প্রাক্তন অলরাউন্ডার।

picture of Rinku Singh

দিল্লির কাছে কলকাতা হারার পর সমালোচনার মুখে রিঙ্কুর ব্যাটিং। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৩:০৫
Share: Save:

প্রশংসা পর্ব শেষ। শুরু সমালোচনার পর্ব। দিল্লি ক্যাপিটালসের কাছে কলকাতা নাইট রাইডার্স হারেই রিঙ্কু সিংহের তীব্র সমালোচনা করলেন যুবরাজ সিংহ। ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডারের বক্তব্য, ঝুঁকিহীন ক্রিকেট খেলাও শিখতে হবে।

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে শেষ পাঁচ বলে ৫টি ছয় মেরে কলকাতাকে অবিশ্বাস্য জয় এনে দিয়েছিলেন রিঙ্কু। রাতারাতি তারকার মর্যাদা পাচ্ছিলেন কেকেআরের মিডল অর্ডার ব্যাটার। সেই জয়ের পর কলকাতা টানা তিন ম্যাচ হারতেই শেষ প্রশংসার পর্ব। রিঙ্কুর সঙ্গে কলকাতার আর এক ব্যাটার মনদীপ সিংহেরও সমালোচনা করেছেন যুবরাজ। সমাজমাধ্যমে ক্ষোভ প্রকাশ করে যুবরাজ লিখেছেন, ‘‘মনদীপ এবং রিঙ্কুর ব্যাটিং দেখে একটুও খুশি হইনি। ওই পরিস্থিতিতে ও ভাবে খেলার চেষ্টা করা ঠিক হয়নি। তুমি কতটা আত্মবিশ্বাসী এটা কোনও বিষয় নয়। ঝুঁকিহীন ক্রিকেট খেলাও দরকার। ওদের উচিত ছিল একটা ভাল জুটি তৈরির চেষ্টা করা। দল যখন পর পর উইকেট হারিয়েছে, তখন ওদের অন্তত ১৫ ওভার পর্যন্ত উইকেটে থাকা উচিত ছিল। ধরে খেলার মানসিকতা দরকার ছিল। ওদের মাথায় রাখা উচিত ছিল, দ্রুত রান তোলার জন্য পরে আন্দ্রে রাসেল বলে এক জন আছে।’’

যুবরাজ বোঝাতে চেয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেট হলেও সব সময় আগ্রাসী ব্যাটিং করার চেষ্টা ঠিক নয়। ম্যাচের পরিস্থিতি বুঝে কোনও কোনও সময় উইকেটে থাকার এবং জুটি তৈরির চেষ্টা করা দরকার। ঝুঁকিহীন ক্রিকেট খেলা দরকার।

বৃহস্পতিবার দিল্লির বিরুদ্ধে মনদীপ ১২ এবং রিঙ্কু ৬ রান করে আউট হন। তাঁরা কেউই উইকেটের অন্য প্রান্তে থাকা ওপেনার জেসন রয়কে সঙ্গ দিতে পারেননি। মনদীপ ব্যাট করতে নামার সময় কেকেআরের রান ৩ উইকেটে ৩২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Rinku Singh Yuvraj Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE