Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

দু’দিনে ভক্তসংখ্যা বৃদ্ধি ১ কোটি! কার সঙ্গে ছবি দিতেই জনপ্রিয়তা বেড়ে গেল চহালের?

দু’দিন আগে সমাজমাধ্যমে নিজের অ্যাকাউন্টের প্রোফাইল ছবি পরিবর্তন করেন চহাল। কোহলির সঙ্গে নিজের একটি ছবি দেন। তার পর দু’দিনে তাঁর অনুসরণকারীর সংখ্যা নাকি ১ কোটি বৃদ্ধি পেয়েছে।

picture of Yuzvendra Chahal

যুজবেন্দ্র চহাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৭:০৯
Share: Save:

বেশ কিছু দিন ধরে ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না যুজবেন্দ্র চহাল। আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে নিজেকে প্রতি ম্যাচে প্রমাণ করছেন। ৪টি ম্যাচ খেলে ৮টি উইকেট পেয়েছেন। বেগনি টুপির লড়াইয়ে রয়েছেন দ্বিতীয় স্থানে। মাঠে ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করলেও চহাল চমকে দিয়েছেন মাঠের বাইরে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-রাজস্থান রয়্যালস ম্যাচের পর দু’দিনে সমাজমাধ্যমে চহালের অনুসরণকারীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে ১০ মিলিয়ন। অর্থাৎ ১ কোটি মানুষ দু’দিনে নতুন করে অনুসরণ করেছেন চহালকে। ক্রিকেটপ্রেমীদের কাছে চহাল নতুন নন। আইপিএলে ভাল খেললেও দারুণ কিছু করেননি। তবু মাত্র দু’দিনে ইনস্টাগ্রামে তাঁর জনপ্রিয়তা বৃদ্ধি বিস্মিত করেছে ক্রিকেটপ্রেমীদের।

দু’দিন আগে নিজের অ্যাকাউন্টের প্রোফাইল ছবি পরিবর্তন করেছিলেন চহাল। নিজের একার ছবি পরিবর্তন করে বিরাট কোহলির সঙ্গে নিজের একটি ছবি দিয়েছেন। যে ছবিতে কারও মুখ দেখা যাচ্ছে না। পিছন থেকে দেখা যাচ্ছে বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্সের কোহলি এবং রাজস্থান রয়্যালসের চহাল পরস্পরকে জড়িয়ে ধরে হাঁটছেন। সমাজমাধ্যমের অ্যাকাউন্টে নতুন প্রোফাইল ছবি দেওয়ার পর মাত্র দু’দিনে ১ কোটি অনুসরণকারী বৃদ্ধি পেয়েছে ৩৩ বছরের লেগ স্পিনারের। ৯৪ লাখ থেকে বৃদ্ধি পেয়ে ১ কোটি ৯৪ লাখ অনুসরণকারী হয়েছে তাঁর। সমাজমাধ্যমে ভাইরাল রয়েছে চহালের অ্যাকাউন্টের প্রোফাইলের স্ক্রিন শট।

অনেকে উচ্ছ্বাস প্রকাশ করলেও সন্দেহ হয় কয়েক জনের। তাতেই উঠে এসেছে আসল তথ্য। খতিয়ে দেখার পর জানা গিয়েছে, সমাজমাধ্যমে চহালের অনুসরণকারীর সংখ্যা বৃদ্ধি পায়নি। ৯৪ লাখই রয়েছে। ১ কোটি ৯৪ লাখ অনুসরণকারী লেখা স্ক্রিন শটটি ভুয়ো। চহালের অ্যাকাউন্টের স্ক্রিন শট বিকৃত করে ছড়িয়ে দেওয়া হয়েছে সমাজমাধ্যমে।

আগে আইপিএলেও কোহলির সতীর্থ ছিলেন চহাল। ভারতের প্রাক্তন অধিনায়কের সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্কও ভাল। বেঙ্গালুরু ছেড়ে দেওয়ার পর চহালকে নিলামে কিনেছে রাজস্থান। ২০২২ সাল থেকে রাজস্থানের হয়ে আইপিএল খেলছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE