Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

আইপিএলে ১৯টি ম্যাচ শেষে বেগনি টুপির লড়াইয়ে কোন কোন ক্রিকেটার? শীর্ষে কে?

আইপিএলে যে বোলার সব থেকে বেশি উইকেট নেন তাঁকে বেগনি টুপি দেওয়া হয়। প্রতি ম্যাচেই পাল্টে যায় বেগনি টুপির মালিক। এই মুহূর্তে শীর্ষে কোন ক্রিকেটার?

Representative image of Purple Cap

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ১৮:১১
Share: Save:

রাজস্থান রয়্যালস বনাম রয়্যাল চ্যালেঞ্জাজার্স বেঙ্গালুরু ম্যাচের শেষে বেগনি টুপি পাওয়ার লড়াইয়ে শীর্ষে যুজবেন্দ্র চহাল। শনিবার তাঁকে টুপি পরিয়ে দেন বিরাট কোহলি। চার ম্যাচে ৮ উইকেট নিয়েছেন চহাল। দেখে নেওয়া যাক আর কোন কোন ক্রিকেটার এই টুপি পাওয়ার লড়াইয়ে রয়েছেন।

রাজস্থানের হয়ে খেলা চহাল এর আগে বেঙ্গালুরুর হয়ে খেলতেন। শনিবার সেই দলের বিরুদ্ধে জেতে চহালের রাজস্থান। বিরাটদের বিরুদ্ধে উইকেট নিয়েই বেগনি টুপির দখল নেন চহাল। দ্বিতীয় স্থানে রয়েছেন গুজরাত টাইটান্সের মোহিত শর্মা। চার ম্যাচে ৭ উইকেট নিয়েছেন তিনি। দিল্লি ক্যাপিটালসের খলিল আহমেদ পাঁচ ম্যাচে সাত উইকেট নেন। এক সময় বেগনি টুপির তালিকায় শীর্ষে থাকা মুস্তাফিজুর রহমান এখন চার নম্বরে। তিনটি ম্যাচে ৭ উইকেট নিয়েছেন তিনি।

এ বারের আইপিএলের সেরা চমক মায়াঙ্ক যাদব। লখনউ সুপারজায়ান্টসের এই পেসার দু'ম্যাচে ৬ উইকেট নিয়েছেন। তিনি দু'টি ম্যাচেই সেরার পুরস্কার পেয়েছেন। আগামী দিনে বেগনি টুপির দাবিদার হতে পারেন মায়াঙ্কও।

কলকাতা নাইট রাইডার্সের কোনও বোলার বেগনি টুপির তালিকায় প্রথম দশে নেই। কাগিসো রাবাডা চার ম্যাচে ৬ উইকেট নিয়েছেন। নান্দ্রে বার্গার এবং এনরিখ নোখিয়েও চার ম্যাচে ৬ উইকেট নিয়েছেন। ছয়, সাত এবং আট নম্বরে রয়েছেন তাঁরা। প্যাট কামিন্স রয়েছেন ন'নম্বরে। চার ম্যাচে ৫ উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। ট্রেন্ট বোল্টও চার ম্যাচে ৫ উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE