Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Irfan Pathan

প্রজাতন্ত্র দিবসে কলকাতায় এসে আক্ষেপ ইরফান পাঠানের

ভারতের প্রাক্তন এই অলরাউন্ডার দক্ষিণের ছবি ‘কোবরাতে’ ইন্টারপোল অফিসারের ভূমিকায় ফিল্মি কেরিয়ার শুরু করছেন।

সিসিএফসি মাঠে ক্রীড়া জগতের তারকারা।

সিসিএফসি মাঠে ক্রীড়া জগতের তারকারা। নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ২১:৫৬
Share: Save:

সাধারণতন্ত্র দিবসে কলকাতার সিসিএফসি মাঠে বসেছিল চাঁদের হাট। ইরফান পাঠান থেকে লিয়েন্ডার পেজ, বাংলার কোচ অরুণ লাল, মনোজ তিওয়ারি সকলেই ছিলেন। লিয়েন্ডারের বাবা ভেস পেজের আমন্ত্রণে এসেছিলেন সবাই। ২০ ওভারের ক্রিকেট ম্যাচ খেললেন পাঠান ও লিয়েন্ডার। একসঙ্গে ব্যাট করতেও দেখা গেল তাঁদের। হাফ সেঞ্চুরি করলেন ইরফান। তাঁর ব্যাটিং বলে দিচ্ছিল এখনও অনায়াসেই খেলতে পারেন। প্রথমে কিছুটা সময় নিলেও একটু ধাতস্ত হতেই ঝোড়ো ইনিংস খেলতে থাকেন তিনি। তবে আক্ষেপ, কলকাতায় এসেও সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা হল না তাঁর।

সকলেই তখন পাঠানের ব্যাটিংয়ে মুগ্ধ। যাওয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ইরফান বলেন, ‘‘কলকাতা আসতে আমার সবসময় খুব ভাল লাগে। এখানকার ক্রিকেটের ইতিহাস খুবই সমৃদ্ধ। এখানে দারুণ ভালবাসা পাই। এখানে আমার অনেক বন্ধু আছে। তাদের সঙ্গে দেখা হয় এখানে এলে।’’

সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা করার ইচ্ছে থাকলেও সময়ের অভাবে তা হয়ে ওঠেনি। ‘‘তবে তাঁর অসুস্থতার খবর পেয়েছিলাম। এখন অনেকটা ভাল আছে শুনেছি। দাদির সময় থাকলে একবার দেখা করে আসতাম।’’ এমনটাই জানালেন ইরফান।

অস্ট্রেলিয়া সফরে অভিষেক করা টি নটরাজনকে নিয়ে আশাবাদী ইরফান। তিনি বলেন, ‘‘আমি ওকে বলব ৫-৬ বছর ভাল করে খেলতে হবে। তাই একটু অ্যাকশন নিয়ে ভাবতে হবে। আরও কিছু টেকনিক্যাল ব্যাপারে মন দিতে হবে। আর বাকিটা খেলতে খেলতে ও বুঝে যাবে।’’

ক্রিকেট ছাড়াও রূপোলি পর্দায় এবার দেখা যাবে ভারতের প্রাক্তন এই অলরাউন্ডারকে। দক্ষিণের ছবি ‘কোবরাতে’ ইন্টারপোল অফিসারের ভূমিকায় ফিল্মি কেরিয়ার শুরু করছেন তিনি। এই সিনেমা নিয়ে তিনি বলেন, ‘‘দারুণ অভিজ্ঞতা। বিক্রমের সঙ্গে কাজ করে ভাল লেগেছে। নির্দেশক অজয় জ্ঞানানমুথু একেবারে কোচের মতো। অনেক খাটিয়েছে আমায়।’’ ক্রিকেট কেরিয়ারে দারুণ ভাবে অভিষেক ঘটেছিল তাঁর। এখন দেখার রূপোলি পর্দায় কতটা সফল হন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leander Paes Irfan Pathan Arun lal Manoj Tiwari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE