Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কেকেআর ট্রায়ালে ঈশান

নিজস্ব সংবাদদাতা
০৫ ডিসেম্বর ২০১৮ ০৪:১৪
ঈশান পোড়েল। —ফাইল চিত্র।

ঈশান পোড়েল। —ফাইল চিত্র।

গত বার আইপিএলের নিলামে কোনও দল পাননি ঈশান পোড়েল। তাই এ বার রঞ্জি ট্রফির মরসুম চলাকালীনই মুম্বইয়ে কলকাতা নাইট রাইডার্সের জন্য ট্রায়াল দিয়ে এলেন বাংলার প্রতিশ্রুতিমান পেসার। এ ধরনের ট্রায়াল থেকেই তারকা হয়ে উঠেছেন যশপ্রীত বুমরা, অশোক ডিন্ডার মতো ক্রিকেটার।

কলকাতা থেকে একমাত্র তিনিই কেকেআরে ট্রায়াল দিতে উড়ে গিয়েছিলেন মুম্বই। সোমবার ও মঙ্গলবার ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে ট্রায়াল হয় বোলারদের। সেখানে উপস্থিত ছিলেন দলের অধিনায়ক দীনেশ কার্তিক, চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) বেঙ্কি মাইসোর ও কেকেআর অ্যাকাডেমির মেন্টর অভিষেক নায়ার। কলকাতায় ফিরে ফোনে ঈশান বলেন, ‘‘দীনেশ ভাই আমার প্রশংসা করেছে। বেঙ্কি স্যর রঞ্জি মরসুমের জন্য আমাকে শুভেচ্ছাও জানিয়েছেন। দীনেশ ভাই উৎসাহ দিয়েছে। কিন্তু এখনই দারুণ কিছু আশা করতে চাই না।’’

গত আইপিএলে সুযোগ না পেলেও এ বার নিজের প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চান না ঈশান। বলছেন, ‘‘আইপিএল একটা বড় মঞ্চ। এখানে ভাল পারফর্ম করলে জাতীয় দলে জায়গা পাওয়ার সুযোগ বেড়ে যায়। রঞ্জি ট্রফি তো খেলছিই। সঙ্গে আইপিএলের প্রস্তুতিও নিতে থাকলে ক্ষতি কী!’’ রঞ্জি ট্রফিতে তামিলনাড়ুর বিরুদ্ধে শেষ ম্যাচে প্রথম ইনিংসে পাঁচ উইকেট পেয়েছেন তিনি। কেরলের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় ইনিংসেও তাঁর ঝুলিতে ছিল চার উইকেট।

Advertisement

কিন্তু ঈশান বুঝে গিয়েছেন, শুধু রঞ্জিতে ভাল পারফর্ম করলেই আইপিএলে সুযোগ পাওয়া যায় না। যা বলতে গিয়ে রজনীশ গুরবাণীর উদাহরণ টেনে আনেন বাংলার পেসার। ‘‘গত বছর গুরবাণী প্রায় ৪০টির উপর উইকেট নিয়েছিল। কিন্তু তবুও আইপিএলের কোনও দল পায়নি। তাই আমি কোনও ঝুঁকি নিতে চাইনি। চেষ্টা তো করেছি। এ বার তার ফল নিলামের সময়েই দেখতে পাব,’’ সাফ বলে দিচ্ছেন ঈশান। আইপিএলের নিলাম এ বার ১৮ ডিসেম্বর। সে দিন নিজের নামের পাশে ‘সোল্ড’ কথাটি দেখতে চান বাংলার উঠতি পেসার।



Tags:
Ishan Porelঈশান পোড়েল KKR

আরও পড়ুন

Advertisement