Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

জিতে ফের লিগ শীর্ষে গোয়া, আজ পরীক্ষা সুনীলদের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ জানুয়ারি ২০২০ ০৪:৫৬
দুরন্ত: বাইসাইকেল ভলিতে গোলের প্রয়াস মন্দার রাওয়ের। আইএসএল

দুরন্ত: বাইসাইকেল ভলিতে গোলের প্রয়াস মন্দার রাওয়ের। আইএসএল

আন্তোনিয়ো হাবাসের দলকে টপকে লিগ শীর্ষে চলে গেল এফসি গোয়া। বুধবার নিজেদের মাঠে তারা দু’গোলে হারাল জন আব্রহামের দলকে। দুটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। প্রথম গোলটি হয় আত্মঘাতী। জ্যাকিচন্দ সিংহের বল বার করতে গিয়ে নিজের গোলে ঢুকিয়ে দেন নর্থ ইস্টের মিস্লাভ কোমোরোস্কি। দ্বিতীয় গোলটি গোয়া পায় পেনাল্টি থেকে। গোয়ার কোরোকে নিজের বক্সে ফেলে দেন জোসে লাউডো। রেফারি তাঁকে লাল কার্ড দেখান এবং পেনাল্টি দেন। তা থেকে গোল করেন কোরো। শেষ দশ মিনিট নর্থ ইস্ট খেলে দশ জনে।

সুনীল বনাম সুব্রত দ্বৈরথ আজ: সাসপেন্ড হয়ে থাকা বেঙ্গালুরু কোচ কার্লোস কুদ্রাত আজ, বৃহস্পতিবার রিজার্ভ বেঞ্চে বসছেন না। গতবারের চ্যাম্পিয়ন স্পেনীয় কোচের গ্যালারিতে থাকা ম্যাচে কতটা প্রভাব ফেলবে তা এখনই বলা সম্ভব নয়। তবে কান্তিরাভা স্টেডিয়ামে সুনীল ছেত্রী বনাম সুব্রত পালের দ্বৈরথ যে হাড্ডাহাড্ডি হবে তা বলাই যায়।

এফ সি গোয়াকে হারিয়ে আসার পর সুনীল ছেত্রীদের আত্মবিশ্বাস তুঙ্গে। কিন্তু বেঙ্গালুরুর সমস্যা হল দলে সুনীল ছাড়া কেউ গোলের মধ্যে নেই। পরিসংখ্যান বলছে, কুদ্রাতের দল মোট ১৩টি গোল করেছে, তার মধ্যে সাতটি সুনীলের। বুধবার গোলকিপার কোচ সাংবাদিক সম্মেলনে এসে জাভিয়ের পিনিলো স্বীকার করে নিয়েছেন, ‘‘আমাদের উদান্ত সিংহ বা ম্যানুয়েল ওনু গোলের মধ্যে নেই। সুনীলই দলকে গোল করে সাহায্য করছে। তবে এটাও ঘটনা, আমরা প্রচুর গোলের সুযোগ পাচ্ছি।’’ জামশেদপুরকে হারাতে পারলে লিগ টেবলের দ্বিতীয় স্থানে চলে যাওয়ার সুযোগ রয়েছে সুনীলদের। সেক্ষেত্রে এটিকের সঙ্গে পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে এগিয়ে যাবে তারা। কিন্তু তাদের শীর্ষে যাওয়ার পথে সবথেকে বড় কাঁটা সুব্রত পাল। ইস্পাত নগরীর ক্লাব শেষ পাঁচটি ম্যাচ জিততে পারেনি। তা সত্ত্বেও সুব্রতকে গুরুত্ব দিচ্ছেন বেঙ্গালুরুর গোলকিপার কোচ। বলেছেন, ‘‘সুব্রত এ বার সেরা গোলকিপার। অসাধারণ খেলছে।’’ অন্যদিকে জামশেদপুর কোচ অ্যান্টনিও ইরিন্ডো বলেছেন, ‘‘সের্জিও ক্যাসেলের না থাকাটা আমাদের ক্ষতি করে দিয়েছে।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement