Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

দর্শক নিয়ে ফুটবল ফিরছে গুয়াহাটিতে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ ডিসেম্বর ২০১৯ ০৪:০০
 আত্মবিশ্বাসী: নর্থইস্টের বিরুদ্ধে বেঙ্গালুরুর ভরসা সুনীল। ফাইল চিত্র

আত্মবিশ্বাসী: নর্থইস্টের বিরুদ্ধে বেঙ্গালুরুর ভরসা সুনীল। ফাইল চিত্র

নাগরিক পঞ্জি নিয়ে অগ্নিগর্ভ অসমে ফের শুরু হচ্ছে ফুটবল। গুয়াহাটি স্টেডিয়ামের দরজাও খুলে দেওয়া হচ্ছে সুনীল ছেত্রীদের সঙ্গে নর্থ ইস্ট ইউনাইটেড দলের ম্যাচ দেখার জন্য। তবে নিরাপত্তার কারণে রাত সাড়ে সাতটার পরিবর্তে খেলা শুরু হবে দেড় ঘণ্টা আগে সন্ধ্যা ছ’টায়। ঝামেলার জন্য নর্থ ইস্ট বনাম চেন্নাইয়িন এফ সি ম্যাচ শেষ মুহূর্তে স্থগিত রেখেছিলেন আইএসএল কর্তৃপক্ষ। চেন্নাই ফিরে গিয়েছিল ম্যাচ না খেলেই। যার জেরে প্রায় দশ দিন পর ফের মাঠে নামছে জন আব্রাহামের দল।

আন্তোনিও হাবাসের দলের কাছে বিশ্রী হারের পর ঘরের মাঠে সুনীল ছেত্রীর বেঙ্গালুরুকে হারাতে মরিয়া নর্থ ইস্ট। দলের কোচ রবার্ট ইয়ারনি বলে দিলেন, ‘‘সেদিনটা আমাদের ছিল না। সবথেকে খারাপ ম্যাচ খেলেছিলাম আমরা। এটিকে ম্যাচ ভুলে আমরা তৈরি হচ্ছি নতুন ম্যাচের জন্য।’’ চোট পাওয়া অসমোয়া গিয়ানকে এই ম্যাচেও সম্ভবত পাচ্ছেন না জেরিমি। প্রিমিয়ার লিগে খেলা এই প্রাক্তন স্ট্রাইকার না থাকায় বেঙ্গালুরুর রক্ষণ কে ভাঙবে তা নিয়ে চিন্তায় রয়েছেন নর্থ ইস্টের ক্রোয়েশিয়ান কোচ। তবে আক্রমণে যাওয়ার জন্য ভাবনা ঘুরছে ইয়ারনির মাথায়। অ্যাটাকিং মিডিয়ো ফেডরিকো গালেগোকে সামনে রেখে লড়াইতে যেতে চাইছে নর্থ ইস্ট। ইয়ারনির রক্ষণও এ বার বেশ নড়বড় করছে। শেষ তিন ম্যাচে তারা ছয় গোল খেয়েছে। যদিও মুম্বইয়ের কাছে হেরে গিয়ে সমস্যায় রয়েছে বেঙ্গালুরুও।

গতবারের চ্যাম্পিয়নরা এ বারের আইএসএলে প্রথম হারের পর বেশ চাপে। সুনীল ছেত্রী ছাড়া দলের কেউ সেভাবে গোলের মুখ খুলতে পারছেন না। আশিক কুর্নিয়ানের মতো ফুটবলারও গোল পাননি এখনও। সুনীলদের কোচ বলে দিলেন, ‘‘গতবার আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। তবে আমাদের দলে মিকুর মতো একজন ফরোয়ার্ড ছিল। এ বার ও নেই। আশিক এখনও গোল পায়নি, উদান্তা একটা মাত্র গোল করেছে। সত্যিই আমি চিন্তিত। ফলে আমাদের রক্ষণ সামলানোর কথা আগে ভাবতে হচ্ছে।’’

Advertisement

বুধবারের আইএসএলে: নর্থইস্ট বনাম বেঙ্গালুরু (গুয়াহাটি ৬-০০টা)

আরও পড়ুন

Advertisement