Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
রেকর্ড অর্থে এটিকে-এমবিতে সন্দেশ
ISL 2020

ইস্টবেঙ্গলের আইএসএল খেলার ঘোষণা এ সপ্তাহে

এ বারে যা খবর মিলেছে, তাতে লাল-হলুদ ভক্তরা আশ্বস্ত হতে পারেন।

অপেক্ষা: ইস্টবেঙ্গল জনতার এই উন্মাদনা দেখা যাবে আইএসএলেও।

অপেক্ষা: ইস্টবেঙ্গল জনতার এই উন্মাদনা দেখা যাবে আইএসএলেও।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২০ ০৫:২৩
Share: Save:

লাল-হলুদ ভক্তদের অপেক্ষার অবসান হতে চলেছে। দিন দু’য়েকের মধ্যেই সেই বহু প্রতীক্ষিত ঘোষণা আসতে চলেছে। আইএসএল কর্তৃপক্ষ এফএসডিএল জানিয়ে দিতে চলেছে, আসন্ন আইএসএলে খেলতে চলেছে ইস্টবেঙ্গল। একাদশতম দল হিসেবে যোগ দিচ্ছে তারা।

Advertisement

তেমনই সবুজ-মেরুন ভক্তদের জন্যও উৎসব করার মতো খবর থাকছে। জানা গিয়েছে, সন্দেশ জিঙ্ঘানের এটিকে-মোহনবাগানে সই করা এখন শুধু সময়ের ব্যাপার। দেশের সেরা ডিফেন্ডার মনে করা হচ্ছে সন্দেশকে। তাঁর সঙ্গে কথাবার্তা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। যে কোনও দিন চুক্তিতে সইসাবুদও হয়ে যেতে পারে। গত বারের আইএসএল চ্যাম্পিয়ন এটিকে এ বারই জোট বেঁধেছে মোহনবাগানের সঙ্গে। তাদের ঘর অনেকটা গোছানো যে-হেতু এটিকে আগে থেকেই আইএসএলে খেলছে। মোহনবাগান এ বারই প্রথম এই লিগের সঙ্গে যুক্ত হতে চলেছে। আর সবুজ-মেরুন জার্সিতে রেকর্ড অর্থে দেখা যেতে পারে সন্দেশকে। এবং, এটা আর পাঁচটা সইয়ের মতোও নয়। ভারতীয় ফুটবলারদের মধ্যে সুনীল ছেত্রী, গৌরমাঙ্গি সিংহদের ছাপিয়ে সব চেয়ে দামি ফুটবলার হতে পারেন সন্দেশ। যাঁর জন্ম চণ্ডীগড়ে এবং অতীতে কেরল ব্লাস্টার্সের হয়ে আইএসএলে খেলেছেন। তাই সব দিক দিয়ে ডার্বির দামামাও থাকছে। এই প্রথম আইএসএলের মঞ্চে দেখা যাবে ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি।

ইস্টবেঙ্গল যে নতুন লগ্নিকারী পেয়ে গিয়েছে এবং তারা আইএসএলে খেলতে চলেছে, সেই এক্সক্লুসিভ খবর প্রকাশিত হয়েছিল আনন্দবাজারে। এ বারে যা খবর মিলেছে, তাতে লাল-হলুদ ভক্তরা আশ্বস্ত হতে পারেন। এ সপ্তাহের মধ্যেই ঘোষণা হয়ে যাবে ইস্টবেঙ্গলের আইএসএলে প্রবেশের খবর। শ্রী সিমেন্ট তাদের নতুন লগ্নিকারী সংস্থা। শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন নামে নতুন কোম্পানি গঠনও হয়ে গিয়েছে।

আরও পড়ুন: বুমরাদের বডিলাইন আক্রমণে ধরাশায়ী কেকেআর

Advertisement

ইস্টবেঙ্গল কী নামে আইএসএলে নামবে, তা এখনও চূড়ান্ত করা বাকি। তবে যা-ই হোক না কেন, ইস্টবেঙ্গল অবশ্যই থাকবে নামের মধ্যে। লগ্নিকারী সংস্থার নাম আইএসএলের দলে রাখা যায় না। তাই শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল হিসেবে দল নামানো যাবে না দেশের এক নম্বর ফুটবল টুর্নামেন্টে। তবে চাইলে এএফসি কাপে সম্ভবত লগ্নিকারীর নাম রেখে দল নামাতে পারবে তারা। এই মুহূর্তে যা খবর, ‘বিড ডকুমেন্ট’ জমা দিয়ে দিয়েছে ইস্টবেঙ্গল। ক্লাবের আর্থিক সক্ষমতা, ব্যাঙ্ক গ্যারান্টি জাতীয় নথিপত্র পেশ করতে হয়। ইস্টবেঙ্গলের ক্ষেত্রে এখনও পর্যন্ত নথিপত্র নিয়ে কোনও সমস্যা তৈরি হতে পারে বলে ইঙ্গিত নেই। বরং জানা গিয়েছে, সব কিছু প্রত্যাশিত পদ্ধতিতেই এগোচ্ছে এবং দিন দুই বা তিনেকের মধ্যে বড় ঘোষণা আসছে আইএসএল কর্তৃপক্ষের দিক থেকে। পেশাদারি কাঠামো তৈরি করতে ম্যানেজার, মিডিয়া ম্যানেজার এবং অন্যান্য প্রশাসনিক পদে নিয়োগের কাজ শুরু হয়েছে। পাশাপাশি, চলছে বিদেশি কোচ আনার প্রক্রিয়া। অনেকই ইচ্ছা প্রকাশ করে আবেদন করেছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: কেকেআরের বিরুদ্ধেই ৯০৪ রান, আইপিএলে নজির গড়লেন রোহিত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.