• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কেকেআরের বিরুদ্ধেই ৯০৪ রান, আইপিএলে নজির গড়লেন রোহিত

Rohit Sharma
কলকাতার বিরুদ্ধে ধ্বংসাত্মক রোহিত শর্মা। ছবি: সোশ্যাল মিডিয়া

মুম্বই ইন্ডিয়ান্স বনাম কলকাতা নাইট রাইডার্স মানেই যেন মুম্বইয়ের দিকে পাল্লা ভারী। আর কলকাতাকে সামনে পেলে জ্বলে ওঠেন অধিনায়ক রোহিত শর্মা। এ যেন প্রায়  নিয়ম হয়ে গিয়েছে।

ইডেন গার্ডেন্স রোহিতের পয়মন্ত মাঠ। এই মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে রাজকীয় ২৬৪ রানের ইনিংস খেলেছিলেন রোহিত। সেটা অবশ্য ছিল আন্তর্জাতিক ম্যাচ। আইপিএলের পৃথিবীও দেখেছে ইডেনের সঙ্গে রোহিতের রোম্যান্স। ২০১২ সালের টুর্নামেন্টে ইডেনেই ৬০ বলে অপরাজিত ১০৯ রানের ঝোড়ো ইনিংস খেলেছি্লেন রোহিত। ১২টি চার ও পাঁচটি ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। ২০১৫ সালের আইপিএলে নাইটদের বিরুদ্ধে মুম্বই অধিনায়কের ৬৫ বলে অপরাজিত ৯৮ রানের ইনিংস এখনও অনেক ক্রিকেটভক্তের স্মৃতিতে জীবন্ত। সবুজ গালচেতে এ রকম অনেক মণিমানিক্য ছড়িয়ে দিয়েছে রোহিতের ব্যাট। 

বুধবারের ম্যাচটা অবশ্য ইডেনে ছিল না। তাতে কী! যে প্রতিপক্ষের বিরুদ্ধে বার বার গর্জে উঠেছে মুম্বই ক্যাপ্টেনের ব্যাট, আবু ধাবিতে তাদের বিরুদ্ধেই আরও একবার দেখা গেল রোহিত-রোশনাই। কলকাতার বোলারদের যথেচ্ছ মেরে 'হিটম্যান' ৫৪ বলে ৮০ রানের ঝকঝকে ইনিংস খেলেন। আর এই রানের সঙ্গে সঙ্গেই আইপিএলে নজির গড়ে ফেলেন রোহিত। এ দিনের পরে কেকেআরের বিরুদ্ধে তাঁর রান সংখ্যা দাঁড়াল ৯০৪। আইপিএলের একটি দলের বিরুদ্ধে সব চেয়ে বেশি রানের মালিক এখন থেকে তিনিই। পিছনে ফেলে দিলেন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে। কেকেআর-এর বিরুদ্ধে অজি ওপেনারের সংগ্রহ ৮২৯ রান।

এ দিন শুরু থেকেই মেজাজে ছিলেন রোহিত। প্রথম ওভারে সন্দীপ ওয়ারিয়রকে মাঠের বাইরে ফেলেন। প্যাট কামিন্সের বলে পুল মেরে ছক্কা হাঁকান। বুঝিয়ে দেন দিনটা তাঁর। খেলার শেষে মুম্বই অধিনায়ক বলেন, “পুল শট খেলার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।”


করোনাভাইরাসের জন্য মাস ছয়েক প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে ছিলেন। প্রথম ম্যাচে চেনা ছন্দে ধরা দেননি। দ্বিতীয় ম্যাচে দেখা গেল পুরনো রোহিতকে। প্রতিপক্ষ কলকাতা বলেই কি রোহিত আরও জ্বলে উঠলেন? হয়তো তাই। কলকাতার বোলারদের নিয়ে ছেলেখেলা করলেন। মারলেন ছ'টি ছক্কা। সেই সঙ্গে আইপিএলেও দুশোটা ছক্কা হাঁকানো হয়ে গেল তাঁর। আইপিএলে সব চেয়ে বেশি ছয় মারার তালিকায় তিনি উঠে এলেন চার নম্বরে। মেগা টুর্নামেন্টে পাঁচ হাজার রানের মাইলফলক থেকে আর মাত্র ১০ রান দূরে মুম্বই অধিনায়ক। সামনে শুধু ভারত অধিনায়ক বিরাট কোহালি ও সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া সুরেশ রায়না। যে ফর্মে রয়েছেন তাতে এ বারের আইপিএলে আরও অনেক নজির গড়বে রোহিতের ব্যাট, এ কথা বললে অত্যুক্তি হবে না।

 

আরও পড়ুন: রোহিতের দুরন্ত ৮০, কলকাতাকে ৪৯ রানে হারাল মুম্বই

আরও পড়ুন: রোহিত ঝড়ে উড়ে গেলেন কেকেআরের সাড়ে পনেরো কোটির তারকা কামিন্স

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন