Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসির কোচ হলেন মার্কো পেজাইউলি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ ফেব্রুয়ারি ২০২১ ২০:৫৪
বেঙ্গালুরু এফসি দলের নতুন কোচ হলেন মার্কো পেজাইউলি।

বেঙ্গালুরু এফসি দলের নতুন কোচ হলেন মার্কো পেজাইউলি।
ছবি - টুইটার

চলতি মরসুমে সুনীল ছেত্রী, গুরপ্রীত সিংহরা একেবারেই মেলে ধরতে পারেননি। ৭ নম্বরে রয়েছে তারকাখচিত বেঙ্গালুরু এফসি। সেই জন্য একটা সময় দল তুলে নিতে চেয়েছিলেন কর্ণধার পার্থ জিন্দাল। তবে সেই ফুটবলপ্রেমী কর্তাই এবার দলের জন্য নতুন কোচ নিয়োগ করলেন। বেঙ্গালুরু এফসি দলের নতুন কোচ হলেন মার্কো পেজাইউলি। তাঁর সাথে তিন মরসুমের জন্য চুক্তি করল আইএসএল জয়ী দল। অর্থাৎ বিশাল কোনও সমস্যা না হলে আগামী ২০২৩-২৪ মরসুম পর্যন্ত দলের দায়িত্বে থাকবেন জার্মানি বংশোদ্ভূত ইতালির এই কোচ।

নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত মার্কো পেজাইউলি। তিনি বলছেন, “বেঙ্গালুরু এফসির মত প্রথমসারির ক্লাবে যোগ দিতে পেরে আমি গর্বিত। দলকে আরও ভাল জায়গায় নিয়ে যাওয়াই আমার একমাত্র লক্ষ্য।”

আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে সাইড লাইনে দাঁড়াবেন ৫২ বছরের এই কোচ। ভারতে কোচিং করাতে আসার আগে বুন্দেশলিগায় কোচিং করিয়েছেন তিনি। ২০১৭ থেকে ২০২০ পর্যন্ত ইনট্রাঞ্চট ফ্রাঙ্কফ্রুট দলের দায়িত্বে ছিলেন মার্কো। এর আগে ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত জার্মানি জাতীয় দলের অনূর্ধ্ব ১৫থেকে ১৮ দলের কোচ ছিলেন এই ইতালীয়।

Advertisement

মার্কোর নিয়োগ নিয়ে পার্থ জিন্দাল বলেছেন, “জার্মানি ফুটবলে মার্কোর অনেক অবদান আছে। তাছাড়া এশিয়া ও ইউরোপের একাধিক ক্লাবেও দক্ষতার সঙ্গে কোচিং করিয়েছেন। আমরা এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলতে চাই। আশা করি ওঁর কোচিংয়ে ভাল ফল করবে।”

আরও পড়ুন

Advertisement