Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অক্টোবর ২০২১ ই-পেপার

নিলামে উঠতে চলেছে দিয়েগো মারাদোনার এই বহুমূল্য গাড়ি, দেখুন ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৫৪
দিয়েগো মারাদোনা।

দিয়েগো মারাদোনা।
ফাইল ছবি

সবুজ ঘাসে মনমাতানো ফুটবলের পাশাপাশি দিয়েগো মারাদোনার জীবনযাত্রা ছিল অন্যতম চর্চার বিষয়। তার মধ্যে অন্যতম ছিল তাঁর গাড়ির নেশা। সে রকমই এক বহুমূল্য গাড়ি এ বার নিলাম হতে চলেছে। প্যারিসের একটি নিলামে আগামী মাসের কোনও এক দিন সেটি কেনার সুযোগ থাকছে আমজনতার কাছে। তবে মারাদোনার গাড়ি হওয়ায় আকাশছোঁয়া দাম হবে বলেই ধারণা বিশেষজ্ঞদের।

মারাদোনা এই গাড়ি পেয়েছিলেন ১৯৯২ সালে, স্প্যানিশ ক্লাব সেভিয়ার তরফে। সেভিয়ায় আসার পর তাঁকে নায়কের মতো বরণ করে নেওয়া হয়েছিল। বিশেষত নাপোলিকে দুটি সিরি আ জেতানো এবং দেশকে একটি বিশ্বকাপ জেতানো এবং অপরটির ফাইনালে তোলার পর মারাদোনার জনপ্রিয়তা তখন তুঙ্গে। ১৯৯২-এর ৬ নভেম্বর মারাদোনা এই গাড়িটি হাতে পান।

অনুশীলনে যাওয়া এবং ফেরার পথে এই গাড়িই ব্যবহার করতে মারাদোনা। ফলে সমর্থকদের কাছে সেটি পরিচিত ছিল। পুলিশের হাতে ধরাও পড়েছিলেন একবার। সিটি সেন্টারের সামনে ঘণ্টায় ১৮০ কিমি গতিতে গাড়ি চালানোর সময় তাঁকে থামায় সশস্ত্র পুলিশ। জরিমানা দেওয়ার পর ছাড়া পান।

Advertisement
এই সেই পোর্শে গাড়ি।

এই সেই পোর্শে গাড়ি।


মারাদোনা ক্লাব ছাড়ার পর সেটি বিক্রি করে মায়োরকার এক ব্যবসায়ীর কাছে। তিনি সেটি ২০ বছর রেখেছিলেন। এরপর বিভিন্ন ফরাসি ব্যবসায়ীর হাতে ঘুরে সেটি অবশেষে নিলামে উঠছে।

অনুশীলনে যেতে আসতে এই গাড়ি ব্যবহার করতে মারাদোনা।

অনুশীলনে যেতে আসতে এই গাড়ি ব্যবহার করতে মারাদোনা।


আরও পড়ুন

Advertisement