Advertisement
১৬ জুন ২০২৪
এসসি ইস্টবেঙ্গল

ব্রাইটকে সামনে রেখেই নতুন বছরে ঘুরে দাঁড়াতে মরিয়া এসসি ইস্টবেঙ্গল

নিভৃতবাস পর্ব শেষ করে অনুশীলন শুরু করে দিয়েছেন নাইজিরিয়ার অনূর্ধ্ব-২৩ দল এবং ইউরোপে কভেন্ট্রি সিটির হয়ে খেলা এই ফুটবলার।

অনুশীলনে ব্রাইট এনোবাখারে। ছবি টুইটার

অনুশীলনে ব্রাইট এনোবাখারে। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২১ ১৯:৩৭
Share: Save:

জয় এখনও অধরা। তাই নবাগত স্ট্রাইকার ব্রাইট এনোবাখারেকে সামনে রেখেই ওড়িশা এফসি-র বিরুদ্ধে ঘুঁটি সাজাচ্ছেন এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাওলার। বহু প্রতীক্ষিত জয় দিয়ে নতুন বছরটা শুরু করতে চান লিভারপুল কিংবদন্তি।

গত দুই মাস মোটেও ভাল যায়নি। ৭ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১০ নম্বরে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। তবে লাল-হলুদের প্রতিপক্ষের অবস্থাও ভাল নয়। সমসংখ্যক ম্যাচে ২ পয়েন্ট নিয়ে ১১ দলের ইন্ডিয়ান সুপার লিগে শেষ স্থানে রয়েছে ওড়িশা এফসি। তবে স্টুয়ার্ট ব্যাক্সটারের এই দলটাই চিরপ্রতিদ্বন্দ্বী এটিকে-মোহনবাগানকে বেগ দিয়েছিল। শেষ মুহূর্তের গোলে সেই ম্যাচে জিতেছিল আন্তোনিয়ো লোপেজ হাবাসের দল। সেটা রবি ফাওলার জানেন।

ওড়িশা এফসির বিরুদ্ধে নামার আগে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে ফাওলার তাঁর তরুণ নাইজেরীয় স্ট্রাইকার সম্পর্কে বলেছেন, ‘‘দীর্ঘদিন ধরেই এমন একজন চতুর স্ট্রাইকার চেয়েছিলাম। ব্রাইট যে পারফেক্ট নম্বর ৯, সেটা এখনও বলার সময় আসেনি। তবে ওর উপস্থিতি প্রতিপক্ষের ঘুম ওড়াবে। সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। তাই আশাকরি ব্রাইট অগুনিত লাল-হলুদ সমর্থকদের প্রত্যাশা পূরণ করবে। তবে নিভৃতবাস পর্ব শেষ করে মাঠে নেমে পারফরম্যান্স করা কিন্তু মোটেও সহজ নয়।"

আরও খবর: রক্ষণে জোর বাড়াতে রাজু গায়কোয়াড়-অঙ্কিতকে নিল এসসি ইস্টবেঙ্গল

আরও খবর: মোহনবাগান-ইস্টবেঙ্গল আইএসএলের ফিরতি ডার্বি ম্যাচ ১৯ ফেব্রুয়ারি

গত দুটো ম্যাচে কেরল ব্লাস্টার্স ও চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ করেছে লাল-হলুদ শিবির। তা আরও প্রবল হয়েছে দলের সঙ্গে ব্রাইট যোগ দেওয়ায়। নিভৃতবাস পর্ব শেষ করে অনুশীলন শুরু করে দিয়েছেন নাইজিরিয়ার অনূর্ধ্ব-২৩ দল এবং ইউরোপে কভেন্ট্রি সিটির হয়ে খেলা এই ফুটবলার। দলে এতদিন পজিটিভ স্ট্রাইকারের অভাব ছিল। অ্যান্টনি পিলকিংটন, জাঁ মাঘোমাকে দিয়ে গোলমুখ খোলার চেষ্টা করছিল দল। সঙ্গে ছিলেন মাঠি স্টেনম্যান ও ড্যানি ফক্স। এবার কাকে বসিয়ে ব্রাইটকে সুযোগ দেন ফাওলার সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE