×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

দীর্ঘ ১২ বছর পরে ফের ইস্টবেঙ্গলে সুব্রত পাল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ জানুয়ারি ২০২১ ১৬:৪৭
হায়দরাবাদ এফসিতে শঙ্কর, ইস্টবেঙ্গলে সুব্রত। ফাইল চিত্র।

হায়দরাবাদ এফসিতে শঙ্কর, ইস্টবেঙ্গলে সুব্রত। ফাইল চিত্র।

সেই ২০০৭-০৯ মরসুমে শেষবার লাল-হলুদ জার্সি গায়ে চাপিয়ে ছিলেন। এবার দীর্ঘ ১২ বছর পর আবার ইস্টবেঙ্গলে ফিরছেন সুব্রত পাল। হায়দরাবাদ এফসি থেকে লাল-হলুদে এলেন ভারতীয় ফুটবলের 'স্পাইডারম্যান'। অন্যদিকে সোয়াপ ডিলের মাধ্যমে এসসি ইস্টবেঙ্গল থেকে লোনে হায়দরাবাদ এফসিতে গেলেন শঙ্কর রায়

রবিবার সন্ধেবেলার দিকে লাল-হলুদে সই করবেন মিষ্টু। আপাতত এই মরসুমের শেষ পর্যন্ত সুব্রতর সঙ্গে চুক্তি হয়েছে লাল-হলুদের। চলতি আইএসএলে তাঁর পারফরম্যান্স দেখেই আগামী মরসুমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। ৩৪ বছরের সুব্রত এবারের আইএসএলে মাত্র ৬টা ম্যাচ খেলছেন। তার মধ্যে দুটো ম্যাচে গোল হজম করেননি। হাঁটুর চোটের কারণে পরের ম্যাচগুলো খেলতে পারেননি সুব্রত। ফিট হয়ে উঠলেও হায়দরাবাদের প্রথম একাদশে জায়গা হয়নি তারকা এই গোলকিপারের।

লাল-হলুদ গোলের নীচে দেবজিৎ মজুমদার যে ফর্মে রয়েছেন,তাতে এসসি ইস্টবেঙ্গলেও সুব্রতর প্রথম একাদশে জায়গা করে নেওয়া কঠিন। ৪৫টা সেভ করে এই মুহুর্তে সবার আগে দেবজিৎ। তবে সুব্রত নিজেও ইস্টবেঙ্গলে ফিরতে চান। তাই দেবজিৎ ফর্মে ফিরলেও, কর্তারা পিছিয়ে আসেননি। শেষবার ইস্টবেঙ্গলের হয়ে খেলার সময় ২০০৭ সালে ফেডারেশন কাপ জিতেছিলেন তিনি। সেই বছর আই লিগে সেরা গোলকিপারও হয়েছিলেন সোদপুরের মিষ্টু। আর এবার ফের লাল-হলুদ জার্সি গায়ে চাপাতে চলেছেন। তবে ৩৪ বছরের সুব্রত কেমন পারফর্ম করেন সেটাই দেখার।

Advertisement


Tags:

Advertisement