Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Euro Cup 2020

Euro Cup 2020: অন্য উৎসবের ভাবনা শুরু ইংল্যান্ডের

প্রধানমন্ত্রী বরিস জনসনও দেশের ইউরো ফাইনাল নিয়ে সমান উত্তেজিত। সেমিফাইনাল ম্যাচ তিনি দেখতে ওয়েম্বলিতে গিয়েছিলেন জাতীয় দলের জার্সি গায়ে।

মানবিক: করোনা যোদ্ধাদের সম্মান জানাতে চান হ্যারিরা। ফাইল চিত্র

মানবিক: করোনা যোদ্ধাদের সম্মান জানাতে চান হ্যারিরা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ০৬:৪৮
Share: Save:

সাড়ে পাঁচ দশকের ট্রফি খরা কাটাতেই হবে এ বার! ইটালির বিরুদ্ধে রবিবার রাতে ইউরো ফাইনালে নামার আগে এটাই মনের কথা গোটা ইংল্যান্ডের।

তবে এরই পিছু পিছু সেমিফাইনালে পেনাল্টিতে জয়, তা নিয়ে প্রশ্ন এবং ওয়েম্বলির দর্শকদের আচরণ নিয়েও বিতর্ক তাড়া করে চলেছে ইংল্যান্ডকে। এরই মধ্যে ফাইনালের রণনীতি তৈরি করছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। যে হেতু ইটালি প্রথম সেমিফাইনালে স্পেনকে হারিয়ে ফাইনালে গিয়েছে, ফলে তারা একদিন বেশি সময় পাচ্ছে বিশ্রামের। কিন্তু তা নিয়ে চিন্তিত নন সাউথগেট। ইউরো জিতলে খেতাব কাদের উৎসর্গ করা হবে বা সোমবার ইংল্যান্ডে ছুটি ঘোষণা করা হবে কি না, সে পরিকল্পনাও মোটামুটি তৈরি হয়ে গিয়েছে। ঠিক হয়েছে, দল চ্যাম্পিয়ন হলে করোনার বিরুদ্ধে সামনের সারিতে থেকে লড়াই করা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিজেদের আর্থিক পুরস্কার তুলে দেবেন হ্যারি কেনরা। ব্রিটেনের সরকারও জানিয়ে দিয়েছে, ইংল্যান্ড জিতলে সোমবার সরকারি ছুটি থাকবে।

প্রধানমন্ত্রী বরিস জনসনও দেশের ইউরো ফাইনাল নিয়ে সমান উত্তেজিত। সেমিফাইনাল ম্যাচ তিনি দেখতে ওয়েম্বলিতে গিয়েছিলেন জাতীয় দলের জার্সি গায়ে। দেশ ফাইনালে ওঠার পরে সাউথগেটের প্রশংসা করে সাংবাদিকদের বলেছেন, ‍‘‍‘জাতীয় দল নিয়ে সাউথগেট একটা দুর্দান্ত কাজ করেছেন। ওকে সম্মান জানাচ্ছি।’’ দেশের প্রধানমন্ত্রীর এই মন্তব্যের পরেই জল্পনা ছড়িয়েছে, কাপ জিতলে নাইটহুড পেতে পারেন ইংল্যান্ড কোচ। যদিও বরিস জনসনের দফতর থেকে এ ব্যাপারে সরকারি ভাবে কোনও মন্তব্য করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Football Harry Kane Euro Cup 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE