Advertisement
০২ মে ২০২৪
Mohammed Amir

কোহলী, রোহিত কাউকেই বল করতে বিশেষ বেগ পেতে হয়নি আমিরকে

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে রোহিত, কোহলী এবং শিখর ধওয়নের উইকেট নিয়ে ভারতকে বড় ধাক্কা দিয়েছিলেন আমির।

গত বছর হঠাৎ অবসর নেন আমির।

গত বছর হঠাৎ অবসর নেন আমির। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৩:৩০
Share: Save:

মহম্মদ আমির মনে করেন বিরাট কোহলীর থেকে রোহিত শর্মাকে বল করা অনেক সোজা। প্রাক্তন পাকিস্তানি পেসারের মতে রোহিত বা কোহলী, কাউকেই বল করতে খুব অসুবিধা হতো না। তবে চাপের মুখে কোহলী ভাল ব্যাট করেন বলে, ব্যাটসম্যান হিসেবে তাঁকে এগিয়ে রাখছেন আমির।

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে রোহিত, কোহলী এবং শিখর ধওয়নের উইকেট নিয়ে ভারতকে বড় ধাক্কা দিয়েছিলেন আমির। সেই ধাক্কা সামলাতে না পেরে ফাইনালে হেরে যান কোহলীরা। আমির বলেন, “ওদের ২ জনের কাউকেই বল করতে অসুবিধা হয়নি। রোহিতকে বল করা বরং অনেক সোজা। আমার মনে হয় ওকে যে কোনও দিকেই আউট করা সম্ভব। বাঁহাতিদের ইনসুইং ওকে সমস্যায় ফেলে আবার যে বল বাইরের দিকে যাচ্ছে তাতেও সমস্যা হয় রোহিতের। কোহলীকে বল করা বরং কঠিন। চাপের মুখে ও ভাল খেলে। তবে ওদের ২ জনের কাউকেই বল করতে বিশেষ বেগ পেতে হয়নি।”

গত বছর হঠাৎ অবসর নেন আমির। অবসরের কারণ হিসেবে পাক পেসার বলেছিলেন, তাঁর ওপর মানসিক ভাবে চাপ সৃষ্টি করা হতো। পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট খেলেছিলেন আমির। নিয়েছিলেন ১১৯টি উইকেট। ৬১টি একদিনের ম্যাচে তাঁর সংগ্রহ ৮১টি উইকেট। খেলেছিলেন ৫০টি টি২০ ম্যাচও। এই ধরনের ক্রিকেটে তাঁর সংগ্রহ ৫৯টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli rohit sharma Mohammed Amir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE