Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভারতের সর্বকালের অন্যতম সেরা পেসার হবে বুমরা, মনে করেন প্রাক্তন তারকা অজি পেসার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ নভেম্বর ২০২০ ১৩:২৬
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কি এই মেজাজেই দেখা যাবে বুমরাকে? —ফাইল চিত্র।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কি এই মেজাজেই দেখা যাবে বুমরাকে? —ফাইল চিত্র।

ভারতের সর্বকালের সেরা পেসারদের অন্যতম হিসেবে ক্রিকেটজীবন শেষ করবেন যশপ্রীত বুমরা, মনে করছেন জেসন গিলেসপি

অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার বলেছেন, “কেরিয়ার শেষ করার সময় বুমরা সুপারস্টার হয়ে উঠবে। তিন ফরম্যাটেই ভারতের গ্রেটেস্টদের অন্যতম হয়ে উঠবে ও। এটা নিয়ে কোনও সংশয় নেই।”

এ বারের অস্ট্রেলিয়া সফররত ভারতীয় পেস আক্রমণ কেমন? গিলেসপি বলেছেন, “আমার মনে হয় এ বার ভারতের পেস আক্রমণ অতীতের থেকে শক্তিশালী। আগে যাঁরা এ দেশে এসেছেন তাঁদের কাউকে অশ্রদ্ধা না করেই এটা বলছি। এখনকার পেসাররা কিন্তু দুর্দান্ত।”

Advertisement

আরও পড়ুন: আজ থেকে ঠিক ৩১ বছর আগে... সচিনের ছবি পোস্ট করল বিসিসিআই​

আরও পড়ুন: অনুশীলনে নেমে পড়ল ভারতীয় দল, কুলদীপকে ‘ভাই’ লিখে ছবি পোস্ট চহালের

শুধু বুমরা নন, গিলেসপির গলায় শোনা গিয়েছে মহম্মদ শামি, ইশান্ত শর্মারও প্রশংসা। তিনি বলেছেন, “শামি অসাধারণ। আর ইশান্ত দেখিয়েছে যে ও কত ভাল ভাবে মানিয়ে নিতে পারে। কেরিয়ার ওঠা-পড়ার মধ্যে দিয়ে গিয়েছে ওর। কিন্তু ও সহনশীলতা দেখিয়েছে। নিজেকে উন্নত করার চেষ্টা চালিয়েছে। ভারতের গর্বিত হওয়া উচিত যে ভাবে ইশান্ত নিজের কাজটা মন দিয়ে করেছে আর নিজেকে নিত্যনতুন ভাবে আবিষ্কার করেছে। এ ছাড়াও ভারতের রয়েছে ভুবনেশ্বর কুমার। এখন ভুবি আহত। আশা করছি ও দ্রুত সুস্থ হয়ে উঠবে। আর উমেশ যাদব বাড়তি গতি যোগ করেছে।”

গিসেলপি যখন অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন, তখন ভারতীয় বোলিংয়ের দায়িত্বে ছিলেন জাভাগল শ্রীনাথ, জাহির খানরা। সেই প্রসঙ্গ টেনে এনে গিলেসপি বলেছেন, “শ্রীনাথ অসাধারণ বোলার ছিল। জাহিরও ভারতীয় সিম বোলিংয়ে অন্য মাত্রা যোগ করেছিল। বিভিন্ন যুগের মধ্যে তুলনা করা কঠিন। তবে ভারতের তখনকার পেস বোলিংয়ের সঙ্গে এখনকারের তফাত প্রধানত গভীরতায়। আমি নিশ্চিত নই যে অতীতে ভারতের পেস বোলিংয়ে এত গভীরতা ছিল কি না।”

আরও পড়ুন

Advertisement