×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুলাই ২০২১ ই-পেপার

অস্ট্রেলিয়ার ক্রিকেটে বিদ্রোহ, ল্যাঙ্গারকে নিয়ে প্রশ্ন দলের ৪০ জনের, গদি বাঁচানো কঠিন স্মিথ, ওয়ার্নারদের কোচের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ মে ২০২১ ১৬:৫৫
চাপে ল্যাঙ্গার।

চাপে ল্যাঙ্গার।
ফাইল ছবি

কোচের চাকরি বাঁচাতে চাইলে বদলাতে হবে নিজের কোচিং দর্শন। স্পষ্ট জানিয়ে দেওয়া হল জাস্টিন ল্যাঙ্গারকে। অস্ট্রেলিয়ার কোচ পদে তাঁকে নিয়ে দলের অন্দরেই ক্ষোভ জন্মেছে। সাপোর্ট স্টাফ এবং ক্রিকেটার মিলিয়ে অন্তত ৪০ জন ল্যাঙ্গারের কোচিং নিয়ে প্রশ্ন তুলেছেন। অস্ট্রেলিয়ার এক দৈনিকে প্রকাশিত বিশেষ প্রতিবেদনের দাবি এরকমই।

বছরের শুরুর দিকে ভারতের কাছে ঘরের মাঠে হেরেছে অস্ট্রেলিয়া। এরপরেই ক্রিকেটারদের একাংশ ল্যাঙ্গারের কোচিং দর্শন এবং ঘন ঘন ভাবনা বদল নিয়ে প্রশ্ন তোলেন। দলের ম্যানেজার গেভিন ডোভেকে নিয়েও অসন্তুষ্ট ক্রিকেটাররা। বছরের বাকি সময়ে দলের খেলা কী রকম থাকে তার উপর ভিত্তি করে ল্যাঙ্গারের সঙ্গে নতুন করে চুক্তি করা হবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তা বেন অলিভার বলেছেন, “বিশ্বকাপ এবং ২০১৯ অ্যাশেজের আগে ঠিক এই কাজই করেছিলাম আমরা। দল ভাল খেলেছিল। মাঠে এবং মাঠের বাইরে আমাদের উন্নতির একটি প্রক্রিয়া এটা। আশা করা যায় টি২০ বিশ্বকাপ এবং অ্যাশেজের আগে দলের মনোবল চাঙ্গা হবে।”

Advertisement

দলের নেতৃত্বে থাকা পরামর্শদাতা টিম ফোর্ড নিজের তরফে একটি পর্যালোচনা করেছেন। আগামী সপ্তাহে সেই প্রতিবেদন টিম পেন, প্যাট কামিন্স এবং অ্যারন ফিঞ্চের কাছে জমা দেওয়ার কথা।

Advertisement